• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তাহলে মেসি-রোনালদো অধ্যায় কী শেষ হচ্ছে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মার্চ ২০২১, ১০:২৫
So what is the end of the Messi-Ronaldo chapter?
মেসি-রোনালদো

দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কেউ কারো চাইতে কোন অংশে কম নয়। তবে কি সারা বিশ্বের মানুষ বা ফুটবলপ্রেমীরা একটা সোনালী সময়ে বা একটা দারুণ সময়ের শেষ দেখতে পাচ্ছে? চ্যাম্পিয়নস লিগে নাকি নিজেদের দলগুলোকে জয় দেখাতে পারছেন না। ১৬ বছর পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগের শেষ আটের লড়াই হতে যাচ্ছে ফুটবলের দুই মহাতারকা ছাড়াই।

আরও পড়ুন : টিভিতে আজ যেসব খেলা দেখবেন

পরশু রাতে পোর্তোর বিপক্ষে জিতেও শেষ মুহূর্তে এক গোল হজম করে বাক্স-পেটরা গোছাতে হয়েছে রোনালদোর জুভেন্টাসকে। মেসিকে টিকে থাকতে হলে কাল পিএসজির বিপক্ষে অবিশ্বাস্য কিছু করতে হতো, কিন্তু সেটি হয়নি।

৩৩ বছর হয়ে গেছে মেসির, রোনালদোর ৩৬। মেসি বার্সার হয়ে জিতেছেন চারটি চ্যাম্পিয়নস লিগ। সিআর সেভেন পেয়েছেন ম্যানইউ ও রিয়াল মাদ্রিদে পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার মজা। প্রতিযোগিতার ইতিহাসে একশর বেশি গোলের মালিকও কেবল তারা দুজন। দলগত সাফল্যের খাতায় তিনটি বছর এই শিরোপা খরায় ভুগছেন পর্তুগিজ তারকা আর আর্জেন্টাইন ফরোয়ার্ড সবশেষ ২০১৫ সালে উঁচিয়ে ধরেছিলেন এই ট্রফি।
২০০৫ সালের পর প্রথমবার মতো চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নেই মেসি-রোনালদোর কেউই। এই মৌসুমের আগ পর্যন্ত কারো না কারো মুখ দেখতো ফুটবল প্রেমীরা। ২০০৫ সালে শেষ ষোলোতে চেলসি বিদায় করেছিল বার্সাকে। ওই বছর রোনালদো ছিলেন ম্যানইউতে। রেড ডেভিলদের হটিয়ে দিয়েছিল এসি মিলান।

আরও পড়ুন : আক্রমণাত্মক ব্যাটিং করতে শামিমের শক্তি ভাত ও ফলমূলে

মেসি-রোনালদো যখন নিভু নিভু তারা তখন জ্বলে উঠছেন পিএসজির কিলিয়ান এমবাপে ও বরুশিয়া ডর্টমুন্ডে আর্লিং হালান্ড। বার্সাকে হটিয়ে দিতে দুই লেগের পর্বে এমবাপে করেছেন চার গোল, সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেব মেসির রেকর্ড ভেঙেছেন তিনি ২৫ গোল করে।

রোনালদো ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর চ্যাম্পিয়নস লিগই হয়ে ওঠে মেসি-রোনালদো দ্বৈরথের ভরসা। এবার ভাগ্যেচক্রে সেই দ্বৈরথ উপভোগ করার সুযোগ মিললেও রোনালদোর করোনা প্রথম লেগে ফুটবলপ্রেমীদের সে সুযোগ দেয়নি।
এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ ম্যাচেই শাহিন অধ্যায়ের সমাপ্তি, বাবরের দ্বিতীয় শুরু
আইসিসির কাছে অভিযোগ করেছে শ্রীলঙ্কা, বিতর্কিত নটআউটের নতুন অধ্যায়ের সূচনা
সৌম্যের নট-আউটে বাংলাদেশ-শ্রীলঙ্কা বিতর্কের নতুন অধ্যায়
সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh