• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সাউথ্যাম্পটনকে উড়িয়ে দিলো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ১০:১৭
manchester city, RTV ONLINE
ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান আরও মজবুত করল ম্যানচেস্টার সিটি। সাউথহ্যাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে জয়ের পথে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

বুধবার রাতে নিজেদের মাঠে দুটি করে গোল করেন কেভিন ডি ব্রুইন ও রিয়াদ মাহরেজ। একটি গোল ইলকাই গিনদোয়ানের। সফরকারীদের দুই গোলদাতা জেমস ওয়ার্ড-প্রাউস ও চে অ্যাডামস।

চলতি লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জয়ের পর গত রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল পেপ গুয়ার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে ১৫ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় সিটিজেনরা। ফিল ফোডেনের শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ডি ব্রুইন। ২৫তম মিনিটে সফল স্পট কিকে সমতা ফেরান সাউথ্যাম্পটনের মিডফিল্ডার ওয়ার্ড-প্রাউস।

ম্যানসিটিকে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ৪০ মিনিটে এক গোল দিয়ে ব্যবধান বাড়িয়ে দেন নীল ম্যানচেস্টারে ৩০ বছর বয়সী ফরোয়ার্ড রিয়াদ করিম মাহরেজ। সফরকারী দলটির ফরোয়ার্ড অ্যাডামসের ভুল পাসে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন আলজেরিয়ার এই তারকা। বিরতির আগ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

মাঠে ফিরে পাঁচ মিনিটের মধ্যে তিন হয়। ৫৫তম মিনিটে ১৫ গজ দূর থেকে মাহরেজ তার দ্বিতীয় গোল করার পরের মিনিটে ব্যবধান কমান অ্যাডামস। ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে অনায়াসে ঠিকানা খুঁজে নেন তিনি। এর ৪ মিনিটে পর ম্যানসিটির বেলজিয়ান মিডফিল্ডার ডি ব্রুইন আরেও একটি গোল দেন।

শেষ দিকে অ্যাডামস আরেকবার বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। যোগ করা সময়ে দ্বিতীয়ার্ধে বদলি নামা সার্জিও আগুয়েরোর শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক।

এই জয়ে ২৯ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৬৮। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৪তম অবস্থানে রয়েছে সাউথ্যাম্পটন।

এমআই/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!
ফের শীর্ষে আর্সেনাল
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh