• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

১৬ বছরের রাজত্বের অবসান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ০৯:৫৩
messi ronaldo haaland mbappe, rtv online
ছবি- টুইটার

২০০৪/০৫ মৌসুমের পর প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মেসি-রোনালদোকে দেখতে পারছে না ফুটবল প্রেমীরা। দীর্ঘ ১৬ বছর লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো নিজ নিজ দলের হয়ে ইউরোপের ক্লাবগুলোর সর্বোচ্চ এই আসরের শেষ আট নিশ্চিত করে আসছিলেন।

প্রথম লেগে ৪-১ গোলে হারের পর বুধবার রাতে পিএসজির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মেসি নেতৃত্বাধীন বার্সেলোনা। এতে ৫-২ গোলের অগ্রগামীতায় শেষ আটে পৌঁছলো প্যারিসের দলটি।

অন্যদিকে মঙ্গলবার রাতে পোর্তোর বিপক্ষে ৩-২ গোলে জয় তুলেও শেষ ষোলোতে থামতে হয়েছে রোনালদোর দল জুভেন্টাস। আগের লেগে ২-১ গোলে হারতে হয়েছিল ইতালিয়ান ক্লাবটিকে। দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে ড্র হলেও প্রতিপক্ষের মাঠে গোল ব্যবধানে এগিয়ে থাকায় পরের রাউন্ডে পৌঁছলো পর্তুগীজ ক্লাব।

২০০৪/০৫ মৌসুমে শেষ ষোলোর ম্যাচে চেলসির বিপক্ষে থেমেছিল মেসির বার্সা। সেসময় ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে অংশ নিয়েছিলেন রোনালদো। এসি মিলানদের কাছে হেরে শেষ আটে উঠতে পারেনি রেড ডেভিলসরা।

ম্যানইউর জার্সিতে ১টি ও রিয়াল মাদ্রিদের হয়ে চারটি অর্থাৎ পাঁচবার চ্যাম্পিয়নস লিগ ট্রফি নিজের করেছেন পর্তুগীজ গোলমেশিন রোনালদো। অন্যদিকে বার্সার পক্ষেই চারবার ইউরোপ সেরা এই টুর্নামেন্টে জিতেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

২০০৩ সালে পেশাদার ক্যারিয়ার শুরু হওয়া রোনালদো বয়স এখন ৩৬। এক বছর পর অভিষেক হওয়া মেসির বয়স ৩৩ ছাড়িয়েছে। দুই মহাতারকার দাপটের এখানেই সমাপ্তি নাকি বিষয়টি নিয়েই উঠেছে প্রশ্ন! অন্যদিকে পিএসজির হয়ে খেলা কিলিয়ান এমবাপে ও বরুশিয়া ডর্টমুন্ডের আরলিং হালান্দে ভবিষ্যৎ দেখছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো।

গেল রাতে বার্সার বিপক্ষে পেনাল্টিরে মাধ্যমে গোল তুলেছেন ২২ বছর বয়সী এমবাপে। যা পিএসজির ফ্রেঞ্চ ফরোয়ার্ডের চ্যাম্পিয়নস লিগে ২৫তম গোল। সবচেয়ে কম বয়সে নতুন এই মাইলফলক স্পর্শ করতে পেছনে ফেলেছেন লিও মেসিকে। অন্যদিকে সেভিয়ার বিপক্ষে শেষ ষোলোর দুই লেগে চার গোল তুলেছেন আরলিং হালান্দ। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন নরওয়ে জাতীয় দলের এই স্ট্রাইকার।

এমআই/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
রোনালদোর মাইলফলকের রাতে আল-নাসরের জয়
X
Fresh