• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সালাহ-মানের গোলে শেষ আটে লিভারপুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ০৯:০৬
sadio Mané salah liverpool, rtv online
ছবি- টুইটার

লাইপজিগকে ২-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠল লিভারপুল। দুই দলের উত্তেজনা নিয়ে ম্যাচটি শেষ হলেও বুধবার রাতে ইয়ুর্গেন ক্লপের দল শেষ আট নিশ্চিত করলো।

প্রথম লেগে লাইপজিগের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছির ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। নিরপেক্ষ ভেন্যু হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ফিরতি লেগেও পেল একই ব্যবধানের জয়।

প্রথম লেগের মতো এই লেগেও গোল পেয়েছেন মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। ম্যাচটি হওয়ার কথা ছিল লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে। কিন্তু করোনাভাইরাসের কারণে ভ্রমণের ওপর আরোপিত বিধিনিষেধের কারণে বুদাপেস্টে সরিয়ে নেয়া হয়। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

উভয় দলই প্রথমার্ধে বেশ কিছু গোলের সুযোগ ছিল। কিন্তু সেগুলো আলোর মুখ দেখেনি। দ্বিতীয়ার্ধেই হয় দুটি গোল। ৭০তম মিনিটে গোলের অপেক্ষা ফুরায় লিভারপুলের।

৭০ মিনিটের মাথায় ২৮ বছর বয়সী সালাহ গোল তুলে এগিয়ে নেন দলকে। ডিয়াগো জোতার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে গোল আদায় করেন মিশরীয় তারকা। ৪ মিনিট পরই ডান দিক থেকে দিভোক ওরিগির ক্রসে ব্যবধান বাড়ান সেনেগালিস ফরোয়ার্ড সাদিও মানে। শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি জার্মানির দলটি।

এই জয়ে ইউরোপের সর্বোচ্চ এই টুর্নামেন্টে গেল চার আসরের মধ্যে তৃতীয়বারের মতো কোয়ার্টারে উঠলো লিভারপুল।

এমআই/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
লিভারপুলের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
জিতেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় লিভারপুলের
লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি
X
Fresh