logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

যে বিষয়টি নিয়ে ভয় হয় রোনালদোর

Cristiano Ronaldo Khabib
ছবি: সংগৃহীত

মিক্সড মার্শাল আর্ট তারকা খাবিব নুরমাগোমেডোভের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর বন্ধুত্ব রয়েছে সেটা অনেকের জানা। তবে দুই জনের সম্পর্ক যে এতটা গভীর তা শুনলে অনেকেই অবাক হবেন। সম্প্রতি রাশিয়ান অ্যাথলেট জানিয়েছেন, পর্তুগীজ ফুটবলারের সঙ্গে প্রায় প্রতিদিনই কথা হয় তার। আর এই কথপোকথনের মধ্যে সিআর সেভেনের ছেলে ক্রিশ্চিয়ানো রোনালদো জুনিয়রের ভবিষ্যৎ নিয়েও হয় আলোচনা।

২০০৮ সালে রিংয়ে অভিষেক হওয়া খাবিব ক্যারিয়ারে ২৯টি ম্যাচে অংশ নিয়ে সবকটিতেই ছিলেন অপরাজিত। গেল বছর হুট করে মাত্র ৩২ বছর বয়সে মার্শাল আর্টকে বিদায় জানিয়ে দেন জনপ্রিয় এই অ্যাথলেট।

আরও পড়ুন : আফ্রিদির জামাই হচ্ছেন আফ্রিদি

সম্প্রতি রাশিয়ান একটি ইউটিউব চ্যানেলের সঙ্গে কথা বলেছেন খাদিব। এক প্রশ্নের জবাবে রোনালদো ইস্যুতে কথা বলেন ১৩ বারের আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ (ইউএফসি) জয়ী।

আমাদের অনেক কথা হয়। বলতে গেলে প্রায় প্রতিদিনই। তবে আমরা যখন মুখোমুখি দেখা করি তখন আলোচনা হয়, কীভাবে আমরা অনুপ্রেরণা পাই।

ছেলের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত থাকেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী। একথা জানিয়ে খাবিব বলেন, ‘রোনালদো চান তার ছেলে সফল হোক। তিনি যখন ছোট ছিলেন একজোড়া বুট কেনার জন্য স্বপ্ন দেখতেন। তবে তার ছেলের কাছে সব কিছুই রয়েছে। তারপরও তিনি ভয় পান, নিজের মতো প্রবল ইচ্ছা শক্তি যদি না হয় ছেলের।’

দরিদ্র পরিবার থেকে উঠে বিশ্বের অন্যতম ধনী অ্যাথলেট হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। খেলেছেন বিশ্বের জনপ্রিয় দলগুলোর জার্সিতে। একের পর এক শিরোপা জিতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

‘ইচ্ছাই মানুষকে পরিপূর্ণ করে তোলে। নতুনকে জয় করতে শেখায়। আপনার যদি সবকিছু থাকে তাহলেই সঠিক অনুপ্রেরণা খুঁজে পাওয়া কষ্টকর।’ যোগ করেন খাবিব।

আরও পড়ুন : হাতে বোতলের মাইক্রোফোন নিয়ে আবারও ভাইরাল দীঘি

ক্রিশ্চিয়ানোর মতো সফল মানুষের কাছ থেকে এমন সব কথা শুনে আশ্চর্য হয়েছিলেন খাবিব।

‘এই কথাগুলো যখন তিনি আমাকে বলছিলেন তখন আমি অবাক হচ্ছিলাম। তবে আমার এগুলো শুনতে ভালো লাগছিল। তখন আবারও বুঝতে পাই কেনো তিনি একবার, দুইবার, তিনবারেও থেমে জান না।’

রোনালদো থেকে জার্সি উপহার পান খাবিব

অনেকের ভাবনা ৩৬ বছর বয়সী রোনালদো ক্যারিয়ারের ঠিক শেষ প্রান্তে পৌঁছে গেছেন। তবে তার বন্ধু খাবিব মনে করেন এখনই দমে যাওয়ার পাত্র নন রোনালদো।

‘কয়েকদিন আগেই তিনি ৩০তম শিরোপা জয় করেছেন। সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। আমার মনে হয় আরও দুই/তিন মৌসুম অনায়াসে তাকে মাঠে দেখা যাবে।’

আরও পড়ুন : বিয়ের প্রতিশ্রুতিতে অভিনেত্রীকে ধর্ষণ

মঙ্গবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগে নামবে রোনালদো দল জুভেন্টাস। আলিয়াঞ্জ স্টেডিয়ামে প্রতিপক্ষ পর্তো। পর্তুগীজ দলটির বিপক্ষে প্রথম লেগে ২-১ গোলে হারতে হয়েছে ইতালির চ্যাম্পিয়নদের। ঘরের মাঠে বড় ব্যবধানে জিততে হবে আন্দ্রেয়া পিরলোর শিষ্যদের।

ওয়াই

RTV Drama
RTVPLUS