• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শূন্যের খাতায় সমান কোহলি-সৌরভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২১, ১৫:২৪
ছবি-সংগৃহীত

ভারতের সেরা অধিনায়কের তালিকায় সৌরভ গাঙ্গুলী নিঃসন্দেহে থাকবেন উপরের সারিতে। সময়ের সেরা ক্রিকেটার বিরাট কোহলিও হাঁটছেন একই পথে। দুজনেই দেশের জন্য লড়েছেন, লড়ছেন জানপ্রান দিয়ে।

সৌরভ অনেক আগে থেমে গেলেও বিরাটের সামনে রয়েছে অনেক সময় দেশকে আরও অনেক কিছু দেয়ার। তবে দুজনে একটা জায়গায় এসে নিজেদের একই বিন্দুতে যোগ করেছেন।

ইংল্যান্ডের বিপক্ষে আহমেদাবাদে চলছে ইংল্যান্ড-ইন্ডিয়ার চতুর্থ ও শেষ টেস্ট। এই টেস্টে মাঠের লড়াইয়ের পাশাপাশি চলছে কথার লড়াইও। প্রথম দিনেই মেজাজ হারিয়েছিলেন বিরাট কোহলি ও বেন স্টোকস।

দুজনের কথার লড়াই শেষে বিরাট জানান, পেশাদার ক্রিকেটে এসব মাঠের বাইরে টেনে নিতে নেই। তার পর দিনই স্টোকসের বলে বিরাট সাজঘরে ফেরেন ০ রানে।

তাতে বিরাটের ক্যারিয়ারে যোগ হলো আরেকটি ‘ডাক’। এতে বিরাট ছুঁয়ে ফেলেছেন সাবেক অধিনায়ক সৌরভকে। ওয়ানডে, টেস্টে ১৯৫ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৩ বার শূন্য রানে আউট হয়েছিলেন বর্তমান বিসিসিআই প্রধান।

বিরাট এখানে ১৯২ ম্যাচের নেতৃত্বে শূন্য রানে আউট হয়েছেন সৌরভের সমান ১৩ বার। তবে অদূর ভবিষ্যতে যে সৌরভকে এই হিসেবে ছাড়িয়ে যাবেন বিরাট সেটা আপাতত অপেক্ষায় তোলা থাক।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ময়দান’-এ মুগ্ধ হয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
X
Fresh