• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গলে বাঘের মুখোমুখি শচীন টেন্ডুলকার (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২১, ১৮:৩২

শুক্রবার থেকে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজ। আসরের প্রথম ম্যাচেই ইন্ডিয়া লিজেন্ডস দল মুখোমুখি হবে বাংলাদেশ লিজেন্ডসের। তার আগে ফুরফুরে মেজাজে আছেন শচীন টেন্ডুলকার।

বুধবার শচীন তার ফেসবুক পেজে পোস্ট করেন ৪ মিনিট ৪২ সেকেন্ডের একটি ভিডিও। যেখানে দেখা যায় পার্কে ঘুরছেন জিপে করে, সামনে হেঁটে বেড়াচ্ছে বাঘেরা।

আরও পড়ুন : এবার হাইকোর্টে রিট করলেন ক্রিকেটার নাসিরের স্ত্রীর আগের স্বামী

এ নিয়ে ভারতীয় গণমাধ্যম জি-নিউজ জানায়, তাড়োবা আন্ধারি টাইগার প্রকল্পে গিয়েছিলেন শচীন টেন্ডুলকার। যা টেন্ডুলকারের অনেক পছন্দের জায়গা। জি-নিউজ আরও জানায়, এটি ছিল গত জানুয়ারি মাসের শেষ সপ্তাহের।

ভিডিওটিতে শচীন বাঘেদের নিয়ে নানান কথা বলেন। আহবান করেন ঘুরতে যাওয়ারও। মহারাষ্ট্রে অবস্থিত ভারতের সবচেয়ে বড় ও পুরনো টাইগার রিজার্ভ প্রকল্প এই তাড়োবা আন্ধেরি টাইগার রিজার্ভ। এক সময় এই জঙ্গলে বাঘ শিকার বৈধ থাকলেও ১৯৩৫ সালের পর নিষিদ্ধ করে দেয়া হয়।
আরও পড়ুন : সভাপতির নামে ভুয়া ফেসবুক আইডি, বিসিবির আইনি ব্যবস্থা

১৯৫৫ সালে এটিকে সংরক্ষিত এলাকা ঘোষিত হলে ১৯৮৬ সালে প্রকল্পটির পাশে ‘আন্ধেরি ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি’ তৈরি হয়। ১৯৯৫ সালে তাড়োবা ন্যাশনাল পার্ক ও ‘আন্ধেরি ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি’ একসঙ্গে করে নাম হয় তাড়োবা আন্ধেরি টাইগার রিজার্ভ। ওয়াইল্ড লাইফ চর্চার জন্য যা একেবারে যথাযথ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh