logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২১, ০৯:০৬
আপডেট : ০৩ মার্চ ২০২১, ০৯:২৪

সেই মেয়ার্স জায়গা পেলেন মাস সেরার লড়াইয়ে

Ravichandran Ashwin  Joe Root Kyle Mayers
জো রুট, রবিচন্দ্রন অশ্বিন ও কাইল মেয়ার্স

অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন কাইল মেয়ার্স। চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ জয়ী এক ইনিংস উপহার দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান। ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার লড়াইয়ে মেয়ার্সের সঙ্গে আছেন রবিচন্দ্রন অশ্বিন ও জো রুট।

মেয়ার্সের অপরাজিত ২১০ রানের ইনিংসের সুবাদে গেল মাসে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৯৫ রান তাড়া করে ম্যাচ জেতে উন্ডিজরা। প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল ৪০ রান। ঢাকা টেস্টে মেয়ার্স দুই ইনিংস মিলিয়ে করেন মাত্র ১১ রান। তবে ওই এক ইনিংসের মাহাত্ম্যই এমন যে, তিনি জায়গা পেয়ে গেছেন সংক্ষিপ্ত তালিকায়।

চূড়ান্ত লড়াইয়ে অবশ্য মেয়ার্সের পক্ষে পেরে ওঠা কঠিন হবে অশ্বিনের সঙ্গে। গেল মাসে ভারত-ইংল্যান্ড সিরিজের তিন টেস্টে অশ্বিনের পারফরম্যান্স ছিল অসাধারণ।

প্রথম টেস্টে চেন্নাইয়ে অশ্বিন নেন ম্যাচে নয় উইকেট, রান করেন ৪০। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে উইকেট নেন আটটি। দ্বিতীয় ইনিংসে করেন দুর্দান্ত সেঞ্চুরি। তৃতীয় টেস্টে আহমেদাবাদে নেন সাত উইকেট। সেরার লড়াইয়ে তিনি এগিয়ে।

এই সিরিজের প্রথম টেস্টে রুট উপহার দেন দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি। পরের দুই টেস্টে ব্যাট হাতে ভালো করতে পারেননি ইংল্যান্ড দল নায়ক। তবে তৃতীয় টেস্টে পাঁচ উইকেট নিয়ে চমক দেখান তিনি।

ওয়াই

RTV Drama
RTVPLUS