• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লক্ষ্য নির্ধারণ করেই উইন্ডিজ দলে গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১৪:০৬
west-indies-cricket-sri-lanka-t20i-series-chris-gayle-world-cup, rtv online
ক্রিস গেইল

‘আমি খেলা ছাড়ার কথা ভেবেছিলাম। তখন মানুষ বলতে লাগলো, না এমন সিদ্ধান্ত থেকে ফিরে এসো। থাকো এবং যতদিন সম্ভব খেলো। তারপর আমি সিদ্ধান্ত নেই, খেলাটা চালিয়ে যাব।’ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগ পেয়ে এসব কথা বলেছেন ক্রিস গেইল।

২০১৯ বিশ্বকাপের পর ঘরের মাঠে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ধারণা করা হচ্ছিল জাতীয় দলের জার্সিতে আর দেখা নাও যেতে পারে বাম-হাতি এই ওপেনারকে।বিশ্বের নানা প্রান্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেও উইন্ডিজদের হয়ে খেলার কথা নিজেও ভাবেননি।

আরও পড়ুন : নতুন তথ্য দিলেন নাসির

‘আসলে এই স্থানটা (ওয়েস্ট ইন্ডিজ দল) নিয়ে ভাবনা বাদ দিয়েছিলাম। পরিকল্পনা ছিল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবো। যতটুকু সম্ভব মানুষকে বিনোদন দেব। ক্রিস গেইলের মধ্যে যা কিছু বাকি আছে, আমি বিশ্বে ছড়িয়ে দিতে চেয়েছিলাম।’

আগামী ৪ মার্চ বসবে লঙ্কানদের বিপক্ষে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৬ ও ৮ মার্চ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ।

সিরিজের আগে দল যখন ডাক দিলো ঠিক তখনই সাড়া দিলেন ইউনিভার্সেল বস। ‘কিন্তু যখন আমাকে ডাকা হলো (জাতীয় দলে) এবং তারা জিজ্ঞেস করলেন, আমি খেলতে আগ্রহী কি না। আমি বললাম, হ্যাঁ, আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চাই। আমার হৃদয়টা এখানেই পড়ে রয়েছে। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ব্যাপারে কোনও কিছুই আমি ফিরিয়ে দেব না।’

আরও পড়ুন : ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি ইউসুফ পাঠানের

চলতি বছরে ভারতের মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্যারিবিয়ানদের হয়ে দুইবার সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বজয়ী দলের সদস্য ছিলেন গেইল। আরেকটি ট্রফি নিজের নামের সঙ্গে যোগ করতে চান তিনি।

‘আমার লক্ষ্য সিরিজ জেতা। কিন্তু বড় ছবিটা মনের মধ্যে গাঁথা আছে, তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার কাছে থাকুক। আমার মাথায় এই লক্ষ্যটাই আসলে ঠিক করা।’

আরও পড়ুন : তামিমার পাসপোর্ট ও ডিভোর্স পেপারের ঠিকানা ভুয়া!

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড

কাইরন পোলার্ড (অধিনায়ক), ক্রিস গেইল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স এবং কেভিন সিনক্লেয়ার।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ জানালেন সাকিব
সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা জানালেন পাপন
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম
X
Fresh