logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

প্রধানমন্ত্রীদের বস গেইল

ক্রিস গেইল

ইউনিভার্স বস খ্যাত ক্রিস্টোফার হ্যানরি গেইল ছুটে চলছেন বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে শুধুই ক্রিকেটের টানে। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও ব্যাট হাতে যেভাবে শাসন করছেন তাতে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা করে নিতে পারবেন অনায়াস।

চলতি মাসে এসেছিলেন পাকিস্তানের টি-টোয়েন্টি সুপার লিগ পিএসএল খেলতে। এখানেও দারুণ ফর্মে ছিলেন গেইল। খেলেছিলেন দুটি ম্যাচ, প্রথম ম্যাচে ২৪ বলে ৩৯ রানের পর দ্বিতীয় ম্যাচে করেন ৪০ বলে ৬৮ রান।

দেশে ফিরে গেছেন জাতীয় দলের হয়ে খেলতে। তবে পাকিস্তানি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে আরেকটি নাম দিয়ে গেলেন ইউনিভার্স বস। নতুন নামে গেইল এখন ‘অরিজিনাল প্রাইম মিনিস্টার’।

গণমাধ্যমের সঙ্গে কথায় কথায় চলে আসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের প্রসঙ্গ। এখানেও গেইল সম্মান বজায় রেখে ইমরান খানকে নিয়ে মেতে ওঠেন রসিকতায়।

‘তিনি (ইমরান খান) এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী। এটা দারুণ ব্যপার, একজন ক্রিকেটারকে প্রধানমন্ত্রী হতে দেখা। ক্যারিবীয় দ্বীপে এমনটা নয়, সেখানে প্রত্যাকটি দ্বীপে একজন করে প্রধানমন্ত্রী আছেন। তবে সেখানে আমিই অরিজিনাল প্রাইম মিনিস্টার।’

কেন তিনি অরিজিনাল প্রাইম মিনিস্টার দাবি করেছেন নিজেকে এই ব্যাখ্যায় গেইল বলেন, ‘গোটা ক্যারিবী দ্বীপে আমিই ‘অরিজিনাল প্রাইম মিনিস্টার’। আমি তো ইউনিভার্স বস। তবে ক্যারিবীয়ানের সকল প্রধানমন্ত্রীর জন্য শ্রদ্ধা ও ভালোবাসা। আমি তাদের সবাইকে ভালোবাসি, শ্রদ্ধা করি। আমি তো সবার প্রতিনিধিত্ব করি তাই আমিই প্রধানমন্ত্রী।’

এমআর/

RTV Drama
RTVPLUS