logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

উদ্বোধনের আগে আলোচিত স্টেডিয়াম পাল্টে গেল মোদির নামে

Gujarat Stadium, Sardar Patel Stadium Narendra Modi Stadium
ছবি- সংগৃহীত

ভারত-ইংল্যান্ডের চলমান সিরিজের তৃতীয় টেস্ট শুরুর ঠিক আগে বদলে গেল আলোচিত স্টেডিয়ামের নাম। বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম ছিল সর্দার বল্লভ ভাই প্যাটেল স্টেডিয়াম। তবে এখন থেকে এর নাম হবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

বুধবার ১ লাখ ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি উদ্বোধন করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর ঘোষণা দেয়া হয় দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মোদির নামেই পরিচিতি পাবে এটি।

আহমেদাবাদের মোতেরার নবনির্মিত স্টেডিয়াম উদ্বোধনকালে নামকরণ প্রসঙ্গে রাষ্ট্রপতি কোবিন্দ বলেন, ‘গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় এই স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করেন নরেন্দ্র মোদি। সেই সময় তিনি গুজরাত ক্রিকেট সংস্থার সভাপতিও ছিলেন।’

এদিকে স্টেডিয়ামের পাশে থাকা স্পোর্টস কম্পেক্স সর্দার বল্লভ ভাই প্যাটেলের নামে নামকরণ করা হবে।

অমিত শাহ এদিন নতুন রূপটির উদ্বোধন করে বলেন, ‘এই স্টেডিয়াম নরেন্দ্র মোদির ড্রিম প্রজেক্ট। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীনই এই বিষয় নিয়ে ভেবেছিলেন।’

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি সশরীরে যোগ না দিতে পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেন।

এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী ইংল্যান্ড।

ইংল্যান্ড একাদশ

ডমিনিক সিবলি, জ্যাক ক্রাউলি, জনি বেয়ারস্টো, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, ওলি পোপ, বেন ফোকস (উইকেটকিপার), জোফ্রা আর্চার, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

ভারত একাদশ

রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, ওয়াশিংটন সুম্দর, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ ও ইশান্ত শর্মা।

ওয়াই

RTV Drama
RTVPLUS