logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৫২
আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৩

ক্রিকেটারদের কাছে আর জিম্মি হতে চায় না বিসিবি: বিসিবি

The terms of the board's contract were made from Shakib's example: BCB
বিসিবি সভাপতি নাজমুল হাসান

জাতীয় দলের ডাকে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ পিএসএল (পাকিস্তান সুপার লিগ) ছেড়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। অপরদিকে বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরের নির্ধারিত সফর বাদ দিয়ে মাকে নিয়ে পরিবারের কাছে যেতে ‍উড়াল দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র। এ ঘটনায় রীতিমতো বিব্রত বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান সোমবার নিউজিল্যান্ড সফরের জন্য নির্বাচিত বাংলাদেশ দলের সঙ্গে কথা বলার পর বিসিবিতে বোর্ড পরিচালকদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে তিনি বলেন, ‌ভবিষ্যতে ক্রিকেটারদের কাছে আর কোনোভাবে জিম্মি হতে চায় না বিসিবি। টেস্ট বাদ দিয়ে সাকিব আল হাসানের আইপিএল খেলতে চাওয়ার উদাহরণ ভাবনায় রেখেই এবার বোর্ডের চুক্তির শর্তাবলী তৈরি করা হবে। চুক্তির বাইরে যাওয়ার কোনো সুযোগ থাকবে না ক্রিকেটারদের।

নাজমুল হাসান বলেন, চুক্তির জন্য বিবেচিত ক্রিকেটারদের সঙ্গে কথা বলেই লাল বল ও সাদা বলের আলাদা চুক্তি করা হবে। এটা একেবারে অস্বীকার করার পথ নেই (ক্রিকেটারদের কাছে বোর্ড জিম্মি হয়ে যাচ্ছে কিনা)। এর আগেও যে হয়নি এটা, তা নয়। তবে এখন একটা ব্যাপারে আমাদের ভাবনা খুবই পরিষ্কার। কাউকে জোর করে কোথাও পাঠাব না। যারা খেলতে চায় না, তারা খেলবে না। এই বার্তাটা সবার জন্য, কেবল সাকিব আল হাসানের জন্যই নয়।

তিনি আরও বলেন, ‘এবার চুক্তিতে আরও নতুন কিছু জিনিস যুক্ত হবে। ওখানে পরিষ্কার লেখা থাকবে, কে কোন ফরম্যাট খেলতে চায়। তাদেরকে বলতে হবে এবং এটাও জানাতে হবে, ওই সময়ে তাদের যদি অন্য কোনো খেলা থাকে, তাহলে সেখানে খেলবে নাকি দেশের হয়ে খেলবে। চুক্তিতে সই করলে সেটা মানতে বাধ্য।’

বিসিবি সভাপতি বলেন, সাকিব যেভাবে একটি টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন, এভাবে বেছে বেছে সিরিজ খেলার সুযোগ ভবিষ্যতে রাখা হবে না। এটা একদম লং টার্ম, কোনো সিরিজের সাথে আর কিছু নেই। কারণ, এটা আমাদের চিন্তায়ই আসেনি কখনও (আগে)। ওরা সবাই যদি লিখে দেয়, আমরা কেউ জাতীয় দলের হয়ে খেলতে চাই না, আমি এখনই রাজি। তবে আমাকে অবশ্যই জানতে হবে। ট্যুরের আগে গিয়ে বললে হবে না। যে খুশি বলে দিক, কে কে খেলতে চায় না। কোনো অসুবিধা নেই, তবে সিরিজের আগে হুট করে নয়। আমাদের সময় লাগবে, আমি একটা বছর সময় চাই। এক বছর পরে কাউকে লাগবেও না, কোনো অসুবিধা নেই।

পি

RTV Drama
RTVPLUS