logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

নিউজিল্যান্ডে হার দিয়ে সফর শুরু অস্ট্রেলিয়ার

ডেবন কনওয়ে

ডেবন কনওয়ের ১ রানের আক্ষেপ। টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরির এত কাছে গিয়েও না পারার ব্যর্থতা ভুলতে সময় লেগে যাবে এই কিউই ব্যাটসম্যানের। ইনিংসের শেষ বলে সেঞ্চুরির জন্য কনওয়ের লাগত ২ রান কিন্তু, পারেননি। কনওয়ের ১ রানের আক্ষেপ থাকলেও ম্যাচ শেষে হেসেছে গোটা দল।

ক্রাইস্ট চার্চে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় অজিরা।

ব্যাট করতে নেমে কিউইদের শুরুটা ছিল মন্থর। ওপেনার টিম সেইফার্টের উইকেট হারায় ইনিংসের তৃতীয় বলেই। জে রিচার্ডসনের করা বলে ১ রানের মাথায় উড়ে যায় ষ্ট্যাম্প। এরপর মার্টিন গাপটিলের শূন্য রানে ফেরার পর কেইন উইলিয়ামসনের ১২ রান করে ফেরায় বেশ বিপদে পড়ে দল।

এই বিপদ থেকে কিউইরা ঘুরে দাঁড়ায় ডেবন কনওয়ে আর গ্লেন পিলিপসের ব্যাটে। দুজনের ৭৪ (৫১) রানের জুটি ভাঙে দলীয় ৯৩ রানের মাথায় পিলিপসের ৩০ রান করে বিদায় দিয়ে।

এরপর জিমি নিশামকে নিয়ে কনওয়ে ৪৭ ও মিচেল স্যান্টনারকে নিয়ে ৪৪ রানের জুটি গড়ে ৫ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ এনে দেন দলকে।

অজিদের হয়ে ২টি করে উইকেট নেন ড্যানিয়েল স্যামস, জে রিচার্ডসন এবং ১ উইকেট নেন মার্কুস স্টয়নিস।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে ধুঁকতে থাকে অজি ব্যাটাররা। কিউই বোলারদের সামনে হাঁসফাঁস করতে থাকেন অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েলরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান আসে মিচেল মার্শের ব্যাট থেকে। এছাড়া ২৩ রান করেন অ্যাস্টন অ্যাগার।

কিউই স্পিনার ইশ শোধির ঘূর্ণিতে গোটা কুড়ি ওভারও খেলতে পারেনি অজিরা। ১৭ ওভার ৩ বলে সব উইকেট হারিয়ে ১৩১ রান পর্যন্ত তুলতে পারে। ৫৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

ইশ শোধি নেন ২৮ রানে ৪ উইকেট। ২টি করে নেন টিম সৌদি, ট্রেন্ট বোল্ট। ১টি করে উইকেট নেন কাইল জেমিনসন ও মিচেল স্যান্টনার।

এমআর/

RTV Drama
RTVPLUS