কঠিন সিদ্ধান্তে যাচ্ছে বিসিবি

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৪ | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৩

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ
ছবি- সংগৃহীত

এ যেন ভাঙনের সূর। অবশ্য কথায় আছে, ‘এ কুল ভাঙ্গে ও কুল গড়ে এই তো নদীর খেলা’। বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও তেমনই সূর। সাকিব আল হাসান দেশের হয়ে না খেলে বেছে নিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের ১৪তম আসরে খেলতে আগামী এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাবেন না বলে জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান।

একই পথে হাঁটছেন দলের সেরা পেসার মোস্তাফিজুর রহমানও। তিনিও সোমবার বিসিবি প্রধানের কাছে এসেছিলেন আইপিএলের জন্য ছুটি চাইতে।

খেলোয়াড়দের এমন সিদ্ধান্তে বিসিবি প্রধানের মন খারাপের দিনে মোস্তাফিজেরও একই আবদার আরও আবেগী করে তুলেছেন পাপনকে। সাফ জানিয়ে দিয়েছেন, আর কাউকে জোর করবেন না দেশের হয়ে খেলতে।

‘আমরা কাউকে জোর করে কোথাও পাঠাবো না। যারা খেলতে চায় না তারা খেলবে না। আমরা চাই সবাই খেলুক। তবে কারো যদি জাতীয় দলের চাইতে অন্য কোথাও খেলতে ভালো লাগে তাহলে তারা যেতে পারে, কোন বাধা নেই। এই বার্তাটা সবার জন্য, কেবল সাকিব আল হাসানের জন্য না।’

আরও পড়ুন: ‘সাকিবের সব কিছুই পরিকল্পিত’

তবে এসব ঠেকাতে বিসিবি কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে বলেও জানিয়েছেন নাজমুল হাসান পাপন। আগামী মৌসুমের জন্য যাদের সঙ্গে চুক্তি করা হবে তারা বোর্ডের চাহিদা মতোই চলবে বলে জানিয়েছেন বোর্ড প্রধান।

আরও পড়ুনঃ 'ঘুম থেকে উঠে দেখি বিয়ে শেষ : তামিমার স্বামী (ভিডিও)

‘আমরা খেলোয়াড়দের সঙ্গে একটা চুক্তি তৈরি করব। এই চুক্তিতে আরো নতুন কিছু জিনিস যুক্ত হবে। যেখানে পরিষ্কারভাবে লেখা থাকবে, কে কোন ফরম্যাটে খেলতে চায় এবং সেটা তাদেরকে বলতে হবে। তাদের । চুক্তির সময়ে জানাতে হবে দেশের খেলার সময় অন্য কোথাও খেলতে পারবে না। যারা সই করবে তাদের তো আমরা তখন যেতে দিব না। এখন ব্যাপার টা ওপেন। আগে এটা ছিল ইনডিভিজুয়ালের ওপরে। এখন আমরা কাগজে কলমে লিখিত নিয়ে নিব। কারো বলার কিছু থাকবে না, যে দিল না, জোর করে যাচ্ছে। এসব বলার কিছু থাকবে না। এটা অবশ্যই মানতে হবে। যে খেলবে না, সে খেলবে না।’

এমআর/