• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছা ছিল ধোনির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ, dhoni, rtv online, dhoni tt20 wc
মহেন্দ্র সিং ধোনি

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি। ভক্তরা অপেক্ষায় ছিলেন ২২ গজে প্রিয় তারকার প্রত্যাবর্তনের। যদিও তার আগেই অবসরের ঘোষণা দিয়ে দেন মহেন্দ্র সিং ধোনি। ভারত দলের সাবেক এক নির্বাচক জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছা ছিল ক্যাপ্টেন কুলের।

সবাই ধারণা করছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন এমএসডি। ভক্তরা ছাড়াও নির্বাচকরাও এমটাই ভেবেছিলেন।

দেশটির গণমাধ্যমকে সাবেক নির্বাচক সরণদীপ সিং বলেন, ‘ধোনি অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলত। আমরাও বিশ্বাস করতাম তার আসরটি খেলা উচিত। সম্পূর্ণ ফিট ছিলেন। না খেলার কোনও কারণই ছিল না।’

দলের সবচেয়ে ফিট ক্রিকেটারদের মধ্যে অন্যতম ছিলেন। তাই নির্বাচকদের বাড়তি নজর কাড়তেন তিনি।

‘আমরা সবসময় ফিটনেসের দিকে নজর দিতাম। এটা দেখতাম যে, তারা কত লম্বা সময় খেলতে পারে। মাহি ছিল সবথেকে ফিট। তিনি কখনও অনুশীলন এড়িয়ে যায়নি। ঐচ্ছিক অনুশীলন হলেও উপস্থিত থাকতেন। তাই সবার তুলনায় বাড়তি সমীহ আদায় করে নিতেন।’

করোনাভাইরাসের মহামারির কারণে অস্ট্রেলিয়ায় বসতে চলা টুর্নামেন্টটি স্থগিত হয়। এরপরই মাঠে না নেমেই ভারতের জার্সিকে বিদায় জানিয়ে দেন দেশটির সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে খেতাব পাওয়া ধোনি। যদিও সবশেষে আইপিএলে মাঠে নেমেছিলেন তিনি। আসন্ন আইপিএলেও চেন্নাইয়ের হয়ে দেখা যাবে তাকে।

সূচি অনুযায়ী চলতি বছর ভারতে বসার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের আরেকটি আসর। ২০২০ সালের আসরটি ২০২২ সালে আয়োজন করবে অজিরা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
যে বোলারের বিপক্ষে মাত্র দুটি বাউন্ডারি মেরেছেন ধোনি
চেন্নাইয়ের বিপক্ষে হেসে খেলে জয় পেলো হায়দ্রাবাদ
X
Fresh