• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিরাজের লড়াকু ফিফটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০১৭, ১৯:৫২

শ্রীলঙ্কার দেয়া ২৮১ রান তাড়া করতে নেমে চরম বিপর্যয়ের মুখে লড়াকু ফিফটি তুলে নিলেন বাংলাদেশের উদীয়মান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি।

শনিবার সকালে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফলে সিরিজে সমতায় ফিরতে মরিয়া ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮০ রান করে শ্রীলঙ্কা।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তামিম, সাব্বির ও মুশফিককে হারিয়ে বিপর্যয়ে পড়ে টাইগাররা। পরে তা কাটিয়ে ওঠার চেষ্টা করেন সাকিব-সৌম্য-মোসাদ্দেক। তবে তারা ফিরে গেলে ধ্বংসস্তুপে পরিণত হয় বাংলাদেশ। এ অবস্থায় ক্রিজে নেমে তাসকিনকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান মিরাজ। তুলে নেন অসাধারণ ফিফটি। অবশ্য ফিফটি করার পর বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি তিনি। শেষ পর্যন্ত ৭১ বলে ৬ চারে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফেরেন উদীয়মান অলরাউন্ডার। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি।

সমতায় শেষ হওয়া সিরিজের প্রথম ওয়ানডেতে অভিষেক হয় মিরাজের। ছিলেন ৩ ওয়ানডেতেই। তবে প্রথম দু’ওয়ানডেতে ব্যাট হাতে নামতে পাননি তিনি। শেষ ও তৃতীয় ওয়ানডেতে সুযোগ পেয়েই তুলে নিলেন ফিফটি। সবমিলিয়ে ৩ ম্যাচে তাই তার গড় দাঁড়িয়েছে ৫১। এটি তার সর্বোচ্চ রানের ইনিংসও।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh