logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

সাকিবের দূরদর্শী ভাবনা

সাকিব আল হাসান

আগামী এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ অনেকটা নিশ্চিত। এদিকে একই সময়ে রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। এই আসরে খেলতে কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে সাকিব আল হাসানকে।

লঙ্কা সফরের জন্য আইপিএলে পুরো মৌসুম না খেলতে পারারই কথা সাকিবের। কিন্তু সাকিব চাইছেন পুরো আসরেই খেলতে। এর জন্য সাকিব ছুটি নিয়েছেন লঙ্কা সফর থেকে।

আরও পড়ুন : আইপিএলের জন্য শ্রীলঙ্কা টেস্ট খেলবেন না সাকিব

বোর্ডের কাছে ছুটি চেয়ে আবেদন করায় সাকিবের সিদ্ধান্তে সায় দেয় বিসিবিও। শুক্রবার সকালে জানা যায় লঙ্কানদের বিপক্ষে টেস্ট না খেলার অনুমতিও পেয়ে যান এই বাঁহাতি অল-রাউন্ডার।

এ নিয়ে পক্ষে বিপক্ষে মত আসলেও জাতীয় দলের সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ মনে করছেন, এটি সাকিবের দূরদর্শী সিদ্ধান্ত। এর পেছনে যুক্তিও দেনে ফারুক আহমেদ। জানিয়েছেন, সামনের দুই বছরে ৩টি বিশ্বকাপ। যেখানে ভারতের মাটিতেই দুটি। সবমিলে এই সিদ্ধান্ত সাকিবের জন্য ভালোই হয়েছে।

আরও পড়ুন : ‘সাকিবের সব কিছুই পরিকল্পিত’

Image result for Faruk ahmed

‘আমি মনে করি, আইপিএল ওকে (সাকিবকে) বিশ্বকাপের জন্য ভালো সাহায্য করতে পারে। একটা বা দুইটা প্লেয়ার কিন্তু দলকে অনেক দূর টেনে নিতে পারে। তাই আমি আশা করি, আইপিএল তাকে বিশ্বকাপের জন্য ভালোভাবে সাহায্য করতে পারবে।’

বিসিবির কাছে ছুটি চেয়ে আবেদন করাতেই ছুটি পেয়েছেন সাকিব। এ নিয়ে বিসিবিও খুব একটা জোর করেনি লঙ্কায় টেস্ট খেলতে। বিষয়টা স্বাভাবিক ভাবেই দেখছেন বলে জানান ফারুক আহমেদ।

আরও পড়ুন : নিউজিল্যান্ড সফরের ২০ সদস্যের দল এক নতুন মুখ

‘আপনি বলতে পারেন, দেশের স্বার্থে খেলতেছে না, বাইরে খেলছে। এটা অন্য একটা বিতর্ক। কিন্তু বোর্ড হয়ত অনেক কিছু চিন্তা করেছে। দেখেন, ও যদি আইপিএল চুক্তি মিস করে মন খারাপ করে, তখন কিন্তু পুরো খেলোয়াড় হিসেবে ওকে পাবে না। হয়ত বোর্ড ভারসাম্য করার চেষ্টা করেছে। হয়ত ভেবেছে, টেস্ট দুটা না খেললেও চলবে।’

এমআর/

আরও পড়ুন : রাবাদার কাছে আগে দেশ, পরে আইপিএল

RTV Drama
RTVPLUS