logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

জাহাঙ্গীর, মানিকগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ২৩:০২
আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ২৩:০৫

দীর্ঘদিন বন্ধের পর মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে গড়াল খেলা

দীর্ঘদিন বন্ধের পর মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে গড়াল খেলা

করোনার জন্য দীর্ঘদিন বন্ধ থাকার পর বঙ্গবন্ধু আন্তঃউপজেলা অনূর্ধ্ব-১৬ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে গড়াল খেলা। উদ্বোধনী খেলায় মানিকগঞ্জ সদর উপজেলার বিপক্ষে ৭২ রানের বড় জয় পায় হরিরামপুর উপজেলা দল।

প্রথমে ব্যাট করতে নেমে হরিরামপুর উপজেলা দল নির্ধারিত ৩৫ ওভারে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৯৯ রান। দলের পক্ষে অভি সর্বোচ্চ ৭৪ রান এবং অলোক ৫৬ রান করে। অন্যদিকে, মানিকগঞ্জ সদর উপজেলা দলের পক্ষে বিদ্যুত তিন উইকেট এবং সৌরভ দুই উইকেট সংগ্রহ করে। জবাবে ২০০ রানের জয়ের লক্ষে খেলতে নেমে হরিরামপুর উপজেলার দলে বোলারদের তোপরে মুখে মানিকগঞ্জ সদর উপজেলা দল ২৯.৪ ওভারে ১২৭ রান করে সবাই আউট হয়ে যায়। দলের সর্বোচ্চ ৩৫ রান এসেছে অতিরিক্ত থেকে এবং দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান এসেছে সৌরভের ব্যাট থেকে। হরিরামপুর উপজেলা দলের পক্ষে অলোক ৬.৪ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট, জনি ৫ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট এবং সাগর ১ ওভারে ১৯ রান দিয়ে ২ উইকেট লাভ করে। ব্যাট হাতে ৫৬ রান এবং বল হাতে নিয়ে ৬.৪ ওভারে ৭ রান দিয়ে ৩টি মূল্যবান উইকেট লাভ করায় বিজয়ী দলের অলোক ম্যাচের সেরা খেলোয়াড় বিবেচিত হয়।

এর আগে, সকালে এই খেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস। এসময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, ন্যাশনাল পলিটেকনিক ইন্সটিটিউটের পরিচালক এবং এনপিআইি ইউনিভার্সিটির কন্ট্রোলার ড. প্রকৌশলী ফারুক হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুস সালাম, যুগ্ম-সম্পাদক সেলিম রেজা, সাবেক যুগ্ম-সম্পাদক গাজী খায়রুল হুদা ফারুক, ক্রিকেট সাব-কমিটির আহবায়ক গোলাম ছারোয়ার ছানু, সদস্য-সচিব রিপন শিকদার, জেলা আম্পায়ার্স অ্যান্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ, সাধারণ সম্পাদক সাঈদ খান মজলিশ, বিসিবি’র ক্রিকেট কোচ সাইমুম মিয়া সুমনসহ জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, মানিকগঞ্জ পৌরসভার কাউন্সিলরবৃন্দ এবং বিভিন্ন ক্রীড়া সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

জেলা প্রশাসক এবং জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এস এম ফেরদৌস বলেন, করোনার কারণে দীর্ঘদিন মাঠে সবধরনের খেলাধুলা বন্ধ ছিল। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে বলে সীমিত পরিসরে খেলাধুলা শুরু করা হল। কিছুদিন আগে কর্নেল মালেক ব্যাডমিন্টন প্রতিযোগিতার মাধ্যমে খেলা শুরু হলেও স্টেডিয়ামে সবধরনের খেলাধুলা বন্ধ ছিল। বঙ্গবন্ধু আন্তঃউপজেলা অনূর্ধ্ব-১৬ ক্রিকেট চ্যাম্পিয়নশিপের মাধ্যমে খেলা শুরু হল। এখন থেকে সবধরনের খেলাধুলাই চলবে। ভবিষ্যতে ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে উপজেলা এবং জেলা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে প্রতিভাবান খেলোয়াড় বাছাই করা হবে। তারাই পরবর্তীতে জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে ভূমিকা রাখবে এবং মানিকগঞ্জের মান রাখবে।

ন্যাশনাল পলিটেকনিক ইন্সটিটিউট (এনপিআই) এবং এনপিআইি ইউনিভার্সিটির পৃষ্ঠপোষকতায় এবং জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত এই ক্রিকেট চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে জেলার সাতটি উপজেলা এবং মানিকগঞ্জ পৌরসভা মিলে মোট আটটি ক্রিকেট দল। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে মানিকগঞ্জ পৌরসভা এবং সাটুরিয়া উপজেলা দল।

এসআর/এফএ

RTV Drama
RTVPLUS