‘মেসি-রোনালদোর সমমানের হতে পারবেন এমবাপে’

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৩

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
ছবি- সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের বার্সেলোনাকে  ৪-১ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফ্রেঞ্চ জায়ান্টদের হয়ে হ্যাটট্রিকে করেছেন কিলিয়ান এমবাপে। বড় ব্যবধানে হারের পর বার্সা ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান মনে করেন সব ঠিক থাকলে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্যায়ে পৌঁছতে সক্ষম হবেন এমবাপে।

বার্সা হারলেও দুর্দান্ত পারফরমেন্স উপহার দিয়েছেন জাতীয় দলের সতীর্থ এমবাপে। তাই খুশি হয়েছেন কাতালানদের হয়ে খেলা ফ্রেঞ্চ ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান। 

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি তার (কিলিয়ান এমবাপে) জন্য খুশি। অনেক সমালোচনা হয়েছিল। তবে আপনি যখন একটি পর্যায়ে যাবেন তখন এগুলো হয়েই থাকে।’

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ দুই মহাতারকার প্রসঙ্গ টেনে গ্রিজম্যান বলেন, ‘একটু খারাপ খেললেই তাকে (এমবাপে) নিয়ে প্রশ্ন করা শুরু হয়। এগুলো অনেক সহজ। তবে আমার মনে হয় পিএসজির কাছে রয়েছে আগামীর তারকা। যিনি লিও ও ক্রিশ্চিয়ানোর মানের হতে সক্ষম। সত্যিই অসাধারণ খেলেছেন তিনি।’

ইউরোপ সেরার আসরের শেষ ষোলোর প্রথম লেগে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে নেইমার-ডি মারিয়াকে ছাড়াই রোনাল্দ কোম্যানের দলকে বিধ্বস্ত করেছে প্যারিসের দলটি। 

গ্রিজমানের ভাষায়, ‘আমরা যা করতে পারিনি তারা তা করে দেখিয়েছে। এটা বড় পরাজয়। আমরা প্রস্তুত ছিলাম। বড় ম্যাচ খেলার মতোই মানসিকতা নিয়ে নেমেছিলাম। তবে তারা আমাদের থেকে ভালো খেলেছে। আর কিছু বলার নেই।’

২৭ মিনিটে আর্জেন্টাইন অধিনায়ক মেসির পেনাল্টি গোলে লিড নেয় ব্রাউগ্রানারা। পিছিয়ে পড়ে আক্রমণাত্মক হয়ে ওঠে পিএসজি। ৩২, ৬৫ ও ৮৫ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। ৭০ মিনিটে গোল তুলেন মইসে কেন। আগামী ১০ মার্চ ফিরতি লেগে মুখোমুখি হবে দলদুটি।

‘রাতটা কিলিয়ানের ছিল। এখনও একটি ম্যাচ বাকি। আমরা তাদের মাঠে জেতার জন্যই যাবো। পর্যটক হিসেবে নয়। তখন পরিস্থিতি পাল্টে যাবে।’ যোগ করেন গ্রিজমান।

ওয়াই