• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘আক্রমণাত্মক খেলেই জিততে চাই’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০১৭, ২০:৩২

দল পর পর ২টি ম্যাচ (টেস্ট ও ওয়ানডে) জিতেছে। ক্রিকেটে রক্ষণাত্মক খেলে জেতা যায় না। আমি সবসময় চাইবো আক্রমণাত্মক ক্রিকেটটাই যেনো আমরা খেলতে পারি। বললেন বাংলাদেশ ওয়ানডে ও টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

৩ ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার মাঠে নামবে বাংলাদেশ। এদিন কলম্বোর সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে (এসএসসি) বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে। এ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। অন্যদিকে, সেই ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরতে মরিয়া শ্রীলঙ্কা।

এর আগে শুক্রবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সিরিজ জিতলে আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের সপ্তম স্থান আরো দৃঢ় হবে। আসছে সেপ্টেম্বরেই ২০১৯ বিশ্বকাপের কাট-অফের সময়। তাই র‌্যাঙ্কিং বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। এ নিয়ে ভাবছেন কি না? জবাবে মাশরাফি বলেন, আমরা আসলে ওসব নিয়ে ভাবছি না। কখনোই ভাবি না। এটা সবসময় ছেলেদের ওপর চাপ সৃষ্টি করে। আমরা একটা একটা করে ম্যাচ খেলতে চাই। দেখা যাক, কী হয়?

তার ভাবনার আকাশটার বেশিরভাগ জুড়েই যেনো উইকেট। এ ব্যাপারে বাংলাদেশ অধিনায়ক বলেন, ইতিহাস বলছে, এ উইকেটে সাধারণত ২৭০ থেকে ২৯০ রান ওঠে। এর মানে খুব সহজেই ৩শ’ পার করা সম্ভব। তাই মানসিকভাবে আমাদের প্রস্তুত থাকতে হবে।

সিরিজের প্রথম ম্যাচে সব বিভাগে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে ৯০ রানের বিশাল জয় পায় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এতে ১-০তেই এগিয়ে থাকে টাইগাররা। শেষ ওয়ানডে জিতলেই সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের। এখন তাই দেখার বিষয়।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh