• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জয়ের অপেক্ষা ভারতের, অশ্বিন ছাড়িয়ে গেছেন সাকিব-সোবার্সকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজি

  ১৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৬
ছবি- ক্রিকইনফো

অসম্ভবের সামনে দাঁড়িয়ে আছে ইংল্যান্ড। চার টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে চেপে ধরেছে ইংলিশদের। এই ম্যাচ জেতা অসম্ভব বলা চলে।

স্বাগতিকরা দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ৪৮২ রানের। এই পাহাড় সম রান করতে বড় অবদান ছিল রবিচন্দ্রন অশ্বিনের। আট নম্বরে ব্যাট করতে নেমে ইংলিশ পেসারদের গতির সামনে বুক চিতিয়ে লড়াই করেছেন। শেষ পর্যন্ত রেকর্ডও করে ফেলেছেন এই ভারতীয় অল-রাউন্ডার।

দ্বিতীয় ইনিংসে ১৪৮ বলে সেঞ্চুরি হাঁকানোর আগে ইংলিশদের ১৩৪ রানে গুটিয়ে দেয়ার ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট! এক ম্যাচে সেঞ্চুরি এবং ৫ উইকেট নেয়াদের তালিকায় পেছনে ফেলেছেন সাকিব আল হাসান ও গ্যারি সোবার্সকে।

এক নম্বরে থাকা ইয়ান বোথামের রয়েছেন ৫ ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেট পাওয়ার রেকর্ড। দুইয়ে আসা অশ্বিনের সেটা ৩ ম্যাচে। সোবার্স, মুশতাক আহমেদ, জ্যাক ক্যালিস এবং সাকিব আল হাসানের রয়েছে দুই ম্যাচে এমন কীর্তি।

অশ্বিনের রেকর্ডের ম্যাচে ভারতের অপেক্ষা এখন জয়ের। ৪৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিনের শেষ সেশনে ৫৩ রান করতেই হারিয়েছে ৩ উইকেট। এর ভেতরেও অশ্বিন নিয়েছেন ১টি উইকেট। জয় পেতে ইংলিশদের সামনে রয়েছে আরও দুই দিন, হাতে রয়েছে ৭ উইকেট।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন
X
Fresh