• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে উইন্ডিজরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০১
#BANvWI
ছবি- সংগৃহীত

সিরিজ ড্রয়ের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজরা।

চট্টগ্রাম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ চায় বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে। আর চট্টগ্রামের আক্ষেপ ঢাকায় ঘোচাতে চায় স্বাগতিকরা।

চট্টগ্রামে পাওয়া না পাওয়ার গল্প লিখেছে বাংলাদেশ। শেষ ম্যাচে জিতে ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে। আর টেস্টে জেতা ম্যাচটা হেরে নিজেরা ডুবেছে হতাশার সাগরে।

আহত বাঘের দশা এখন মুমিনুলবাহিনীর। জখম সারানোর একটাই উপায়। ঢাকা টেস্টে জয়। তার আগে আরেক শঙ্কট বাংলাদেশ দলে। ইনজুরি আগেই ছিটকে দিয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। একই অবস্থা প্রথম টেস্টে দারুণ ব্যাট করা সাদমানের। অন্যদিকে বিশ্রাম দেয়া হয়েছে মুস্তাফিজুর রহমানকে। তাদের বদলে যথাক্রমে দলে নেয়া হয়েছে মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার ও আবু জায়েদ রাহীকে।

মেঘের আড়ালে সূর্য হাসে। পরিস্থিতি বদলায়। আগের ম্যাচে টাইগারদের কাছে একেবারেই অচেনা ছিলেন বোনার ও মেয়ার্স। তাই হয়তো ছিলো হোম-ওয়ার্কের অভাব। এবার সে সুযোগ দেবে না বাংলাদেশ।

এদিকে মেঘ না চাইতে বৃষ্ট পেয়েছে ক্যারিবীয়রা। হারতে বসা ম্যাচ জিতে নিয়েছে অতিথি দলটা। এমন একটা ম্যাচ জেতায় গোটা ক্রিকেট দুনিয়ার প্রশংসাবানে ভাসছেন মেয়ার্স-বোনাররা। হারের বৃত্তে থাকা দলটা ফিরে পেয়েছে জ্বলে ওঠার শক্তি।

সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করতে চায়, সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেট রক্ষক), মেহেদী হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও আবু জায়েদ।

ওয়েস্ট ইন্ডিজ

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেন মজলে, এনক্রুমাহ বনার, জশুয়া দ্য সিলভা, রাকিম কর্নওয়াল, আলজারি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিকান ও কাইল মায়ার্স।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
ইনিংস হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ
X
Fresh