logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৬

একাধিক পেসার ঢাকা টেস্টে

ছবি- বিসিবি

চট্টগ্রাম টেস্টে শেষ দিনে স্পিনাররা হতাশ করেছে, ম্যাচটাও হেরে যায় বাংলাদেশ। তবে উইন্ডিজরা প্রথম ইনিংসে ব্যাট করতে নামার পর প্রথম ২টি উইকেটই তুলে নেন মোস্তাফিজুর রহমান। তাই ম্যাচ শেষে একজন পেসার খেলানোয় কাজ করে হতাশা। এ নিয়ে অনেক সমালোচনাও শুনতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে।

ঢাকা টেস্ট নিয়ে বাংলাদেশ অধিনায়কের পরিকল্পনা ভিন্ন। বৃহস্পতিবার মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টে যে একাধিক পেসার খেলানোর পরিকল্পনা আছে সেটা জানিয়েছেন মুমিনুল হক। যদিও সেটা কন্ডিশনের উপর নির্ভর করছে।

‘অবশ্যই পেসারদের প্রাধান্য দেয়া হবে। আর উইকেটের ওপরই আমরা কালকে সিদ্ধান্ত নিব কয়টা পেস বোলার খেলবে, কে কে খেলবে।’

চট্টগ্রাম টেস্টে স্পিন নির্ভর দল হবার কারণ ছিল উইকেট। ঢাকা টেস্টেও তেমনটা না হবার কারণ নেই। কেন না, সফরকারী দল পেস নির্ভর হওয়ায়। এরপরও বাংলাদেশ দলে পেসার বাড়ানোর পরিকল্পনা আছে বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক।

‘উইকেট যদি ওইরকম হয় তাহলে হয়তো দুই কিংবা তিন পেস বোলার, দুইটা স্পিনার খেলানো হবে। আসলে কন্ডিশনের ওপর নির্ভর করবে (মূল অস্ত্র) পেস আক্রমণ হবে নাকি স্পিন আক্রমণ হবে।’

চোটে ছিটকে যাওয়া সাকিব আল হাসানের বদলি হয়েছেন সৌম্য সরকার। মিডিয়াম পেসার হিসেবেও হাত ঘুরান সৌম্য। এছাড়া দলে আছেন আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদের মতো তরুণ পেসাররা।

এমআর/

RTV Drama
RTVPLUS