• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সিরিজ জিততে আত্মবিশ্বাসী : হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০১৭, ১৬:৫৭

৩১ বছর আগে কোনো ওয়ানডে সিরিজে একটি ম্যাচও জেতেনি শ্রীলঙ্কা। এতোদিন পর ফের সেই শঙ্কা দেখা দিয়েছে। চলমান ৩ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে মাশরাফিবাহিনী। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শনিবার কলম্বোয় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ওই ম্যাচ টাইগাররা জিতে গেলে লঙ্কানদের সেই শঙ্কায় বাস্তবে রূপ নেবে। এ নিয়ে ভীষণ চিন্তিত স্বাগতিকরা। আর একে কাজে লাগিয়ে জয় ছিনিয়ে নিতে চান বাংলাদেশ কোচ হাথুরুসিংহে।

তিনি বলেন, সিরিজে ১-০তে এগিয়ে আমরা। এ মুহূর্তে দারুণ আত্মবিশ্বাসী দল। প্রথম ম্যাচে সব বিভাগে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে ৯০ রানের বিশাল জয় পেয়েছি। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সবমিলিয়ে এখন আমরাই এগিয়ে।

বাংলাদেশ দারুণ আত্মবিশ্বাসী। যে প্রক্রিয়ায় আগানো হচ্ছে তা ঠিক থাকলে প্রত্যাশা পূরণ হবে।

হাথুরুসিংহে বলেন, আমি মনে করি শ্রীলঙ্কার বিরুদ্ধে আমরা ভালো করবো। দেশের মাটিতে তারা অনেক শক্তিশালী দল। কখন তারা ওয়ানডে সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি তা আমি এ মুহূর্তে মনে করতে পারছি না। তবে আমরা ভালো অবস্থানে আছি। সিরিজ হারার কোনো সম্ভাবনা আমাদের নেই। সেই শঙ্কা তাদের রয়েছে। তারা জয় পেতে মরিয়া হয়ে থাকবে। আমরাও ভালো খেলার চেষ্টা করবো। ম্যাচটি তীব্র প্রতিদ্বন্দ্বিতার হতে পারে।

কলম্বোয় শততম টেস্ট জেতার পরই আত্মবিশ্বাসী হয়ে উঠে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ম্যাচ জেতার পর তা আরো প্রকট হয়।

বাংলাদেশের শ্রীলঙ্কান কোচ বলেন, যখন আপনি একটি ম্যাচ জিতবেন তখন সবকিছুই ভালো মনে হবে। গেলো কয়েক ম্যাচে আমাদের শারীরিক ভাষা ও প্রচেষ্টার ধরনে ব্যাপক পরিবর্তন এসেছে। ছেলেরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করছে। সবার প্রচেষ্টাতেই ভালো ফল আসছে। দ্বিতীয় ওয়ানডেতে আমরা প্রথমদিকে ভালো করতে পারিনি। তবে শেষদিকেই ঘুরে দাঁড়িয়েছি। এটি একটি দলের জন্য ভীষণ দরকার।

শৃঙ্খলা, নিয়মনীতির দিক দিয়ে বেশ কঠোর হাথুরুসিংহে। এতোদিন তাই জানা গেছে। তবে এবার জানা গেলো এর বিপরীতটি।

তার মতে, একজন ক্রিকেটারকে যে প্রতিদিন প্রশিক্ষণ নিতে হবে-এমন নয়। তারা নিজেদের আত্মবিশ্বাসী মনে করলে দরকারে বিশ্রাম নিতে পারবে। শ্রীলঙ্কায় খেলা খুব কঠিন। এখানে প্রচুর গরম। আত্মবিশ্বাসী মনে হলেই আমি মনে করবো তারা খেলার জন্য শারীরিক ও মানসিকভাবে ফিট। এমন দল পাওয়া গেলেই সিরিজ জিতবো।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh