• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

ভাবনার উল্টোটা করে দেখালেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৭
ছবি- বিসিবি

চট্টগ্রাম টেস্ট শুরুর আগে থেকেই জানা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট কেমন হবে। বরাবরের মতোই স্পিন উইকেটে খেলা হচ্ছে সেটা ম্যাচ শুরুর আগের দিনও বলেছেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

যদিও উইন্ডিজ দলে সুযোগ দেয়া হয় মিডিয়াম আর ফাস্ট বোলার মিলে তিন জন। কেমার রোচ তো প্রথম দিনের প্রথম সেশনেই তামিম ইকবালকে ফিরিয়ে দেন।

এরপর অবশ্য জোমেল ওয়ারিকনের ঘূর্ণিতে বেগ পেতে হয়েছে বাংলাদেশি ব্যাটসম্যানদের। ২৮ বছর বয়সী এই অফ-স্পিনার একাই তুলে নিয়েছেন ৪ উইকেট। আরেক স্পিনার রাকিম কর্নওয়াল নেন ২টি উইকেট, এনক্রুমাহ বোনারও নেন ১টি উইকেট। এছাড়া পেসার শ্যানন গ্যাব্রিয়েল নেন ১টি উইকেট। বলা যায়, স্পিন স্বর্গে স্পিনাররাই রাজত্ব করেছে।

বাংলাদেশও সেই সুবাধে দলে নিয়েছে মাত্র একজন পেসার। সাকিব আল হাসান, নাঈম হাসান, মেহেদী হাসান, তাইজুল ইসলামের বিপরীতে পেসার শুধু মোস্তাফিজুর রহমান।

প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ৪৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে দিন শেষ করেছে উইন্ডিজরা।

সাকিব (৬), মিরাজ (৭), তাইজুল (৫), নাঈমরা (৩) বোলিং করেছেন কিন্তু উইকেট তো পাননি, পাননি প্রত্যাশিত টার্নও! অথচ মোস্তাফিজ ৮ ওভারের ভেতর ২টি মেডেন ওভার নিয়েছেন, ভয় ধরিয়ে তুলে নেন ২টি উইকেটও। ওপেনার জন ক্যম্পবেলকে ৩ আর শেন মোজলেকে ২ রানে আউট করেন এলবিডব্লুর ফাঁদে ফেলে।

দিনশেষে মোস্তাফিজের বল ঠিকই কৌতূহলী হয়ে উঠেছে এই স্পিন স্বর্গে আর দিন শেষে সাকিব-মিরাজদের বলে টার্ন না পাওয়াটাও নিশ্চয় চিন্তায় ফেলবে টিম ম্যানেজমেন্টকে!

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ
দিল্লিতে খেলবে চেন্নাই, মোস্তাফিজ থাকবেন কি
মোস্তাফিজের ঝলকে শুভসূচনা চেন্নাইয়ের
X
Fresh