• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলে সাকিবের পরবর্তী গন্তব্য কোথায়?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৯
Shakib Al Hasan ipl
সাকিব আল হাসান || ফাইল ছবি

আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ প্রত্যাবর্তন হয়েছে সাকিবের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে খেলে ১১৩ রান ও ছয়টি উইকেট তুলেছেন। ওয়েছেন সিরিজ সেরা। এমন পরিস্থিতিতে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একাধিক দল বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে নিজেদের করে নিতে আগ্রহ প্রকাশ করতে পারে।

নিষেধাজ্ঞার কারণে ২০২০ আইপিএল খেলতে পারেননি সাকিব আল হাসান। করোনার মহামারীর কারণে দর্শক ছাড়াই সবশেষ আসর বসেছিল সংযুক্ত আরব আমিরাতে। আগামী এপ্রিলে ভারতের মাটিতে শুরু হতে চলেছে জমজমাট এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। থাকছে দর্শকও। তারা আগে কোন দলে দেখা যাবে সাকিবকে তা নিয়ে রয়েছে নানা জল্পনা।

২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল মাতিয়েছেন সাকিব। ২০১৮ সাল থেকে দুই আসর খেলেছেন সান রাইজার্স হায়দরাবাদের হয়ে। এই পর্যন্ত ৬৩ ম্যাচে অংশ নিয়ে ৭৪৯ রান ও ৫৯ উইকেট তুলেছেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরে সম্ভাব্য যে দলগুলো বিশ্বসেরা অলরাউন্ডরকে নিতে পারে সেগুলোর তালিকা দিয়েছে টাইমস নাও নিউজ।

তালিকার প্রথমেই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নাম। বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি থেকে এরই মধ্যে ছেড়ে দেয়া হয়েছে ইংলিশ অলরাউন্ডার মইন আলীকে। তাই মিডল অর্ডার আর স্পিন আক্রমণে সাকিবের উপস্থিতি শক্তি বাড়াতে পারে দলটির।

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও নিউজিল্যান্ডের জেমি নিসামকে বিদায় জানিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। অন্যদিকে আফগান স্পিনার মুজিব উর রহমানকেও দলে রাখেনি বলিউড তারকা প্রীতি জিনতার দল। সাকিবের মতো বিশ্বমানের অলরাউন্ডার দলে নিলে একের ভিতর দুই পাচ্ছে দলটি।

এদিকে অবসর নিয়েছেন শেন ওয়াটসন। মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন সাকিব। অন্যদিকে হরভজন সিংহ ও পীযূষ চাওলার মতো অভিজ্ঞদের বাদ দেয়ায় স্পিন আক্রমণের মূল দায়িত্বটা নিজেই নিতে পারবেন সাকিব।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
X
Fresh