logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ ফেব্রুয়ারি ২০২১, ২২:৫৮
আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২১, ২৩:০৬

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

বাংলাদেশকে যে কারণে এগিয়ে রাখছেন সিমন্স

ফিল সিমন্স

গত বছর মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিল বাংলাদেশ। এরপর করোনা মহামারিতে ভেস্তে গেছে বেশ কয়েকটা সিরিজ। খেলা হয়নি টেস্ট। প্রায় ১১ মাসের বিরতি কাটিয়ে আবারও মাঠে ফিরতে যাচ্ছে সাদা পোশাকের ক্রিকেট।

এর মাঝে উইন্ডিজরা খেলেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে। দুই দলের সঙ্গেই দারুণ লড়াই করে এসেছে বাংলাদেশে। তবুও উইন্ডিজ কোচ ফিল সিমন্স এগিয়ে রাখছেন বাংলাদেশকে।

সিমন্সের মতে ঘরের মাঠে বাংলাদেশ বরাবরই এগিয়ে। সেখানে এক বছর ক্রিকেট না খেললেও এগিয়ে থাকবে স্বাগতিকরা।

‘আমরা বেশ কয়েকটা ম্যাচ খেলেছি, তবু সেসব আমাদের এগিয়ে রাখবে না। ঘরের মাঠে বাংলাদেশ যার বিপক্ষেই খেলুক এগিয়ে থাকবে। যদি এক বছর ক্রিকেট নাও খেলে তবুও নিজেদের মাঠে ওরাই অনেক শক্তিশালী দল।’

ঘরের মাঠে বাংলাদেশ শক্তিশালী দল হলেও এক বছর না খেলা একটা দলের ফেরাটা যে এত সহজ নয় সেটাও মনে করিয়ে দিয়েছেন সিমন্স। তবে এটাও মনে করিয়ে দিয়েছেন, যে দলে সাকিব, তামিম, মুশফিকরা আছে সে দল ঘুরে দাড়াতেও সময় নেবে না বেশিক্ষণ।

‘টেস্টের শুরুতে ওরা একটু অস্বস্তি বোধ করতে পারে। প্রায় এক বছর ধরে টেস্ট না খেলা দলটা ফেরার সময়ে এমনটা হতেই পারে। তবে আমি নিশ্চিত, দ্রুতই এই অস্বস্তি ঝেড়ে ফেলবে। ওই দলে তামিম, সাকিবের মতো অভিজ্ঞ খেলোয়াড় আছে। তাই বেশীক্ষণ অস্বস্তিটা থাকবে না আর যদি থেকে থাকে তবে সেই সুযোগও আমরা কাজে লাগাব।’

৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

এমআর/

RTV Drama
RTVPLUS