• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩৪ বছর ১১১ দিন বয়সে অভিষেক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২১, ১১:০৩
babar azam quinton de kock, pakistan-vs-south-africa-1st-test, rtv news, rtvonline
ইয়াসির শাহর কাছ থেকে টেস্ট ক্যাপ গ্রহণ করেন নুমান আলী

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। করাচি জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কক।

মঙ্গলবার টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে বাবর আজমের। প্রথমবারের মতো জাতীয় দলে খেলার সুযোগ হয়েছে ইমরান বাট ও নুমান আলির।

২৫ বছর ৩০ দিন বছর বয়সী ব্যাটসম্যান ইমরান বাট প্রথম শ্রেণীর ৭২ ম্যাচে অংশ নিয়েছেন। রান করেছেন ৪ হাজার ৪৭৮। লাহরে জন্ম নেয়া এই ব্যাটসম্যান ৩০টি লিস্ট এ ম্যাচে অংশ নিয়ে ১ হাজার ৩০৫ রান করেছেন। অন্যদিকে ১৬টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলে তুলেছেন ১৩৫ রান।

ইমরান বাট ও নুমান আলি

১৯৮৬ সালের ৭ অক্টোবর সিন্ধুতে জন্ম বাম-হাতি স্পিনার নুমানের। ৩৪ বছর ১১১ দিন বয়সী নুমান ৭৯ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২৮৫ উইকেট ও ২ হাজার ১০৪ রান তুলেছেন। ৮১ লিস্ট এ ম্যাচ খেলে ১০৭ উইকেট ও ৮০৩ রান করেছেন। ৩৯ উইকেট ও ১৭৯ রান করেছেন ঘরোয়া টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচে অংশ নিয়ে।

২০১২ সালে বাবর নেতৃত্বাধীন পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দল দক্ষিণ আফ্রিকা সফর করেছিল। তখন প্রোটিয়া অনূর্ধ্ব ১৯ দলের দায়িত্ব ছিল ডি ককের কাঁধে। দীর্ঘ ৯ বছর পর মুখোমুখি হচ্ছেন অধিনায়ক বাবর ও ডি কক।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ডিন এলগার, ফাফ ডু প্লেসি, রাসি ফন ডার ডুসেন, টেম্বা বাভুমা, জর্জ লিন্ডে, কেশভ মাহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিখ নর্তজে ও লুঙ্গি এনগিদি।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), আবিদ আলি, ইমরান বাট, আজহার আলি, ফাওয়াদ আলম, মোহাম্মাদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, হাসান আলি, নুমান আলি, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

আরও পড়ুন...
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
দক্ষিণ আফ্রিকায় গুলিতে অন্তঃসত্ত্বা স্ত্রীসহ বাংলাদেশি নিহত
X
Fresh