• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অভিষেকে উইন্ডিজ পেসারের লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২১, ১৭:৫৮
অভিষেকে ওয়েস্ট ইন্ডিজ বোলার কিয়নের রেকর্ড
কিওন হার্ডিং

এক ম্যাচে চার অর্ধশতক। চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

এদিন উইন্ডিজ একাদশে অভিষেক হয় পেসার কিওন হার্ডিংয়ের। অভিষেকটা হতে পারত সুখকর। কিন্তু প্রথম ম্যাচেই করলেন লজ্জার রেকর্ড। ১০ ওভার বোলিং করে ৮৮ রান খরচ করলেও পাননি কোনও উইকেট। আর এই খরুচে বোলিং হয়ে গিয়েছে অভিষেকে ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারের সবচেয়ে বেশি রান দেয়ার রেকর্ড।

এছাড়া ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে কোনও বোলারের সব থেকে বেশি রান দেয়ার রেকর্ডও এটি। এর আগে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে ১০ ওভারে ৮২ রান খরচ করেছিলেন ইংলিশ পেসার জ্যাক বল। ২৪ বছর বয়সী এ ডানহাতি পেসারের ১০ ওভারে ৬ আসে তিনটি। চার আসে সাতটি। অতিরিক্ত দেন ৯ রান।

আজ সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ। দলের হয়ে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। এর আগে প্রথম দুই ওয়ানডেতে জিতে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা। আজ ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার মিশন তামিমদের।

এসএস/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
ইনিংস হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ
X
Fresh