logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২১, ২০:২১
আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ২০:৫১

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

চট্টগ্রামে সেই বার রেকর্ড করেছিল উইন্ডিজরা

মাত্র ৬১ রানে গুটিয়ে যায় পূর্ণ শক্তির উইন্ডিজরা

এখন পর্যন্ত চট্টগ্রামে উইন্ডিজদের বিপক্ষে একটা ওয়ানডে ম্যাচই খেলেছে বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপে ঢাকায় উইন্ডিজদের কাছে ৫৮ রানে অল-আউট করে হয়ে যাবার বদলা নিতে মার্চ থেকে অক্টোবর পর্যন্ত অপেক্ষা করে বাংলাদেশ।

সেই বার তিন ম্যাচের সিরিজে প্রথম দুটি জিতে চট্টগ্রামে যায় উইন্ডিজরা।নিয়ম রক্ষার ম্যাচে খেলতে নেমে টাইগার স্পিনারদের কাছে দিশেহারা হয়ে পড়ে মারলন স্যামুয়েলস, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ডরা। এই ম্যাচে মাত্র ৬১ রানে গুটিয়ে যায় পূর্ণ শক্তির উইন্ডিজ। যা উইন্ডিজদের আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বনিম্ন রান।

এবার হয়েছে উল্টো। তিন ওয়ানডের সিরিজে ঢাকায় প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজ জয় করে চট্টগ্রামে লড়তে গিয়েছে উইন্ডিজদের বিপক্ষে।

কিন্তু উইন্ডিজ ক্রিকেট বোর্ড এবার যে দলটা পাঠিয়েছে এই দলকে দ্বিতীয় সারির দল বললেও হয়তো বেশি হবে। সিরিজের প্রথম দুই ম্যাচে পারেনি দেড়শ রানের উপর যেতে।

প্রথম ম্যাচে ১২২ রান আর দ্বিতীয় ম্যাচে অল-আউট হয় ১৪৮ রানে। বিপরীতে বাংলাদেশ প্রথম ম্যাচে ৬ আর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় পায়।

তবে উইন্ডিজ কোচ ফিল সিমন্স আশা, শেষ ম্যাচে অন্তত আড়াইশ রানের মতো স্কোর করুক তার ছেলেরা।

‘ছেলেরা আশানুরূপ খেলতে পারছে না। তবে সবাই জানে তাদের কি করতে হবে। আমাদের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। অন্তত ২৩০-২৫০ রান করতে হবে, যাতে করে লড়াই করা যায়। রান আসলে বোলাররাও নিজেদের প্রমাণ করতে পারবে।’

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ-উইন্ডিজ।

এমআর/

RTV Drama
RTVPLUS