logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২১, ১৪:৪৭
আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৯:২৪

দেড় মিনিটে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটারদের নাম বললেন গাজী আনিস (ভিডিও)

gazi anis, rtv online, rtv news, cricket bangladesh
গাজী আনিস

অল্প সময়ে হাজার হাজার নাম বলে তাক লাগিয়ে দেন গাজী আনিস। বিভিন্ন টেলিভিশনে আগেই দেখা গেছে তার পরিবেশনা। এবার দেশের ১৩৪ জন ওয়ানডে ক্রিকেটারদের নাম মাত্র ১ মিনিট ৩০ সেকেন্ডে বললেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিওটি পোস্ট করেছেন নিজেই। ক্রিকেটপ্রেমীরা বেশ আগ্রহের সঙ্গে উপভোগ করছেন এই নাম বলা। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভালোবেসে নতুন এই পরিবেশনাটি করেছেন বলে জানান এই তরুণ।

প্রথম ওয়ানডে দলের অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু থেকে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হওয়া হাসান মাহমুদের নাম খুব সহজেই বলেছেন গাজী আনিস।

তিনি বলেন, ২০১১ সাল থেকে আমি এই চর্চা করি। এটার নাম দিয়েছি ‘দ্রুত কথন’। আমার পরিবেশনাগুলো সুস্থ বিনোদনের অংশ। বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের জন্য আমার নতুন এই পরিবেশনা। দ্রুতই আরও চমৎকার কিছু পরিবেশনা নিয়ে হাজির হবো।

কয়েক মিনিটে ৩ হাজার ৫০০ নাম বলতে পারেন তিনি। তার অন্যান্য পরিবেশনাগুলোর মধ্যে আছে ২০ সেকেন্ডে ৬৪ জেলার নাম, বিশ্বের ১৯৭টি স্বাধীন দেশের নাম, ঢাকার ৫৪টি থানার নাম, পবিত্র কোরআনের ১১৪টি সুরার নাম, ১০০ মনীষীর নাম, সুন্দরবনের ৭৮ প্রজাতির মাছের নাম, মানব দেশের ২০০ রোগের নাম, ৪১১ নারীর নাম, বন্ধুদের নাম, ৩১০ পেশাজীবীদের নাম, রবীন্দ্রনাথ ঠাকুর ঠাকুরের ৯৫টি ছোট গল্পের নাম, সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়নের নাম, ১৪৫ জন কবির নাম, শতাধিক নদীর নাম ইত্যাদি।

গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন। কর্মজীবন শুরু করছেন টেলিভিশন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমে কাজ করছেন। দেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন প্রথম আলো বন্ধুসভার ঢাকা মহানগর কমিটি-২০২০ সালের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

প্রতিভাবান এই তরুণের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামে। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে যুক্ত তিনি। যুক্ত ছিলেন রোভার স্কাউটের সঙ্গে। দায়িত্ব পালন করেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।

ভিডিও দেখতে ক্লিক করুন

ওয়াই

RTV Drama
RTVPLUS