logo
  • ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

দেশের হয়ে প্রতিনিধিত্ব করাতেই সুখ সাকিবের

সাকিব আল হাসান

সাকিব আল হাসানের প্রত্যাবর্তনটা বেশ দুর্দান্ত হলো। উইন্ডিজ দলটা দ্বিতীয় সারির হলেও রেকর্ড বইয়ে তো ওয়েস্ট ইন্ডিজই লেখা থাকবে। সাকিব এক বছরের নিষেধাজ্ঞা শেষে ফিরেছেন ক্রিকেটে। তবে তার আগে পরে মোট ১৭ মাস ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে।

উইন্ডিজদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এসেই রেকর্ড করে ফেলেছেন সাকিব। দেশের মাটিতে ১৫০ উইকেট পাওয়ার মাইলফলক স্পর্শ করেছেন এই বাঁহাতি অল-রাউন্ডার।

যদিও সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে গতবছর নভেম্বরে খেলেছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগে। সেখানে যাচ্ছেতাই পারফর্ম করেও ছিলেন আলোচনায়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতেই জ্বলে উঠলেন ঠিকই।

সাকিব বলছেন, ঘরোয়া লিগের পারফর্ম কাউন্ট করেন না। দেশের হয়ে প্রতিনিধিত্ব করতেই ভালো লাগে।

‘এগুলো (ঘরোয়া ক্রিকেট) আমার কাছে কাউন্ট করে না। এটলিস্ট আমার কাছে না। আমার কাছে মেটার করে না। আমার কাছে মেটার করে আমি দেশের হয়ে প্রতিনিধিত্ব করি, কিভাবে করি। সেদিক থেকে হ্যাপি।’

উইন্ডিজদের বিপক্ষে খেলতে নেমে ৭.২ ওভার বোলিং করে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ব্যাট হাতেও করেছেন ১৯ রান। যদিও ম্যাচটা শেষ করে আসতে না পারায় রয়েছে আক্ষেপ।

‘ম্যাচটা শেষ করে আসতে পারলে আরো ভালো লাগত। কেউ কি কোনো কিছু এক্সপেক্ট করতে পারে। চেষ্টা সব সময় মানুষ করে। ভালো করা খারাপ করা আলটিমেটলি কপালের ব্যাপার। একজন খেলোয়াড় সব সময় যেটা করতে পারে তার দিক থেকে শতভাগ চেষ্টা করতে পারে।’

এমআর/

RTV Drama
RTVPLUS