• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অভিষেকে নিজেকে চেনালেন হাসান

আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২১, ১৫:০২
hasan mahmud, bangladesh, rtv online
হাসান মাহমুদকে ক্যাপ পরিয়ে দেন অধিনায়ক তামিম ইকবাল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেকে বাজিমাত করলেন হাসান মাহমুদ। জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেই তিনটি উইকেট তুলে নিয়েছেন ডান-হাতি এই পেসার।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ১৩৪ তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তার। অধিনায়ক তামিম ইকবাল তাকে ক্যাপ পরিয়ে দেন।

৬ ওভার বল করে ১৮ রান খরচে উইকেটগুলো আদায় করেন হাসান। ২৮ রান করা রভম্যান পাওয়েলকে ফিরিয়ে দেয়ার পরের বলেই রেয়মন রেইফারের উইকেট নেন। সুযোগ এসেছিল অভিষেকেই হ্যাটট্রিকের। তবে শেষ পর্যন্ত তা হয়নি। শেষ দিকে ১ রান করা আকিয়াল হোসেইনকে ফিরিয়ে দিয়ে নিজের অভিষেকটা রঙিন করলেন তিনি।

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলেছিলেন হাসান। ১৩ ম্যাচে তুলেন ১০ উইকেট। গতিময় বল করে নজর কেড়েছিলেন নির্বাচকদের। তাইতো সুযোগ মিলে যায় ২০২০ সালের পাকিস্তান সফরে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মাঠে না নামলেও দলের সঙ্গে তাল মেলানোর অভিজ্ঞতা হয় ডান-হাতি এই পেসারের।

মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় তার। যদিও ম্যাচটিতে ছিলেন নিষ্প্রভ। বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিলে আবারও জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সম্ভাবনা তৈরি হয়।

ওয়ানডে অভিষেকের আগে ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৭ উইকেট তুলেছেন ২১ বছর বয়সী এই বোলার। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচ খেলে ২০ উইকেট আদায় করেছেন তিনি। ২৩টি ঘরোয়া টি-টোয়েন্টিতে মাঠে নেমে ২১টি উইকেট লাভ করেছেন লক্ষ্মীপুরের এই বোলার।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh