• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে যুক্ত হলেন তামিম-সাকিবরা

আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২১, ১৩:০৯
west indies vs bangladesh, live t sports, shakib al hasan, TAMIM, BLACK lives matter west indies cricket, BANGLADESH, rtv online, rtvnews
ছবি-বিসিবি

২০২০ সালের মে মাসে শ্বেতাঙ্গ পুলিশের হাতে খুন হন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড। যুক্তরাষ্ট্রে চাঞ্চচাল্যকর এই ঘটনায় পর বিক্ষোভ শুরু হয় বিশ্বের নানা প্রান্তে। বর্ণবাদ বিরোধী আন্দোলনে যোগ হয় ক্রীড়াঙ্গনও। নির্মমভাবে ফ্লয়েডকে হত্যার পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল যেখানেই খেলেছে সেখানেই কৃষ্ণাঙ্গদের বিশেষ সম্মান জানিয়েছে। ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নেমে এর যুক্ত হলো বাংলাদেশ দলও।

বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরুর আগে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে একাত্ম হয়েছে টাইগাররাও।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে হাঁটু গেঁড়ে হাত উঁচু করে জানান দেয়, ‘কৃষ্ণাঙ্গরাও মানুষ’।

এদিকে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের এই ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের নতুন অধিনায়ক তামিম ইকবাল।

অভিষেক হয়েছে ২১ বছর বয়সী পেসার হাসান মাহমুদের। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

হোম অব ক্রিকেট এই ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে ওয়েস্ট ইন্ডিজদের ৬ জনের। তারা হলেন: জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, রুমাহ বোনার, কাইল মায়ের্স, জাহমার হ্যামিল্টন, ও চেমার হোল্ডার।

ওয়েস্ট ইন্ডিজ দল

জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস, জশুয়া ডি সিলভা, আন্দ্রে ম্যাককার্থি, রুমাহ বোনার, রভম্যান পাওয়েল, কাইল মায়ের্স, জাহমার হ্যামিল্টন, রেমন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

বাংলাদেশ দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
X
Fresh