logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

লাল কার্ড পেয়ে দুই ম্যাচ নিষিদ্ধ মেসি

স্প্যানিশ সুপার কোপার ফাইনালে গত রোববার অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন লিওনেল মেসি। যা ছিল মেসির বার্সেলোনার দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে প্রথম লাল কার্ড।

এই এক লাল কার্ডে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসির নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন কমিটি।

নিষিদ্ধ হওয়া দুই ম্যাচে রয়েছে কোপা দেলরেতে কর্নেলার বিপক্ষে এবং লা লিগায় এলচের বিপক্ষে ম্যাচ। লাল কার্ডের শাস্তি এক ম্যাচ হলেও ভিয়ালিব্রের কাঁধে ধাক্কা দেয়ায় এক ম্যাচের জায়গায় দুই ম্যাচ নিষিদ্ধ হতে হয়েছে এই কাতালান তারকাকে। যদিও সবার আশঙ্কা ছিল অন্তত ১২ ম্যাচে নিষিদ্ধ হতে পারেন মেসি।

সুপার কোপার ফাইনালে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে বার্সেলোনা এগিয়ে থাকলেও একেবারে শেষ মুহূর্তে গোল করে অ্যাথলেটিকো বিলবাওকে সমতায় ফেরান আয়ার ভিয়ালিব্রে। অতিরিক্ত সময়ে ৯৩ মিনিটের মাথায় ইনাকি উইলিয়ামস গোল করে এগিয়ে গেলে চটে যান মেসি।

কেন না ইবাকির করা গোলটাই যে বার্সাকে ছিটকে দেয় শিরোপা জয় থেকে। এ সময় মেসির সামনে দিয়ে দৌড়ানোর সময় ভিয়ালিব্রেকে কাঁধে ধাক্কা দিয়ে ফেলে দেন মেসি। যে কারণে বার্সা ক্যারিয়ারের ৭৬৩তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড দেখতে হয় মেসিকে।

এমআর/

RTV Drama
RTVPLUS