• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ সমর্থন করবে টাইগাররাও

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৯:৪৭

গত বছর মে মাসে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে হত্যা করে যুক্তরাষ্ট্রের পুলিশ। এরপর থেকেই বর্ণবাদ বিরোধী বিক্ষোভে ফুঁসে ওঠে গোটা বিশ্ব। বাদ যায়নি ক্রীড়াঙ্গনও। ফ্লয়েডের মৃত্যু বেশ প্রবলভাবে ছুঁয়ে যায় ক্যারিবীয়দের।

ফ্লয়েডের মৃত্যুর পর উইন্ডিজরা যত সিরিজই খেলেছে সেখানেই হাঁটু গেঁড়ে হাত উঁচু করে জানান দেয়, কৃষ্ণাঙ্গরাও মানুষ।

উইন্ডিজদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ইংল্যান্ড, নিউ জিল্যান্ডের মতো বাকি দল গুলোও। এই তালিকায় এবার যোগ হচ্ছে বাংলাদেশও। ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে একাত্ম হতে যাচ্ছে টাইগাররা।

এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, 'করোনা মহামারির সময়ে ওয়েস্ট ইন্ডিজ যত ম্যাচ খেলেছে, সব ম্যাচেই 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনে সংহতি জানিয়েছে প্রতিপক্ষ দলগুলোও। এ নিয়ে পরিকল্পনা আমদেরও রয়েছে। তবে সেটা কাল ম্যাচের আগে দেখা যাবে।'

২০ জানুয়ারি, বুধবার থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। উইন্ডিজরা ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের বিপক্ষে খেললেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে বাংলাদেশের সময় লেগেছে ৩১৪ দিন।

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলন ছাড়াও এই সিরিজে রয়েছে বিশেষ কিছু। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিশেষ জার্সি পাচ্ছে টাইগাররা। টসেও যুক্ত হতে পারে বিশেষ কয়েন।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh