মাশরাফীকে মিস করলেও নতুনদের নিয়ে আশাবাদী তামিম

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২১, ১৬:৫৬ | আপডেট: ১৯ জানুয়ারি ২০২১, ১৭:০৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ
ছবি- বিসিবি

বাংলাদেশের সবশেষ সিরিজেও দলের নেতৃত্ব ভার ছিল মাশরাফী বিন মোর্ত্তজার কাঁধে। এখন পর্যন্ত দেশের ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফীর নেতৃতেই বড় জয়গুলো পেয়েছে টাইগাররা।

কিন্তু গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় আচমকাই অধিনায়কত্ব থেকে সরে যান মাশরাফী। এরপর তো করোনা মহামারিতে খেলা হয়নি দশ মাস।

লম্বা বিরতি কাটিয়ে দেশে যখন আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে ঠিক তখনই বিশ্বকাপ-২০২৩ এর অজুহাতে দল থেকে বাদ দেয়া হয়েছে মাশরাফীকে।

তার আগেই ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে তামিম ইকবালকে। স্থায়ী অধিনায়ক হিসেবে তামিমের অভিষেক হতে যাচ্ছে দেশের সফল অধিনায়ক মাশরাফীকে ছাড়াই।

উইন্ডিজদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নামার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিমকে প্রশ্ন করা হয়, মাশরাফীর না থাকা নিয়ে। তাতে তামিম জানিয়েছেন, মাশরাফীর অনুপস্থিতিতে নিজের সর্বোচ্চটা দেয়ার কথা।

‘অবশ্যই এটি একটি বড় ব্যপার। মাশরাফী ভাই দলের জন্য অনেক কিছু করেছেন। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু আমি আমার সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবো।’

দলে মাশরাফীই ছিলেন পেস ইউনিটের মূল ভরসা। তবে অভিজ্ঞ মাশরাফীর না থাকায় দলে ডাকা হয়েছে দুই তরুণ পেসার হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে। এছাড়া আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

তামিম তরুণদের নিয়ে ইতিবাচক দিকটাই ভাবছেন। আসন্ন বিশ্বকাপের কথা ভেবে দলে নতুনদের অভিজ্ঞ করে তোলার এখনই তো সময়।

‘আমার কাছে মনে হয় এই সময়ে আমাদের খুব সলিড একটা পেস বোলিং ইউনিট আছে। আপনি দেখেন যে সবাই সেরা একাদশে খেলার যোগ্য। সবাই পারফর্ম করছে, ভাল খেলছে, রিদমে আছে। পেস বোলারদের মধ্যে সেরা একাদশে ঢোকার জন্য যে ফাইট সেটা দলের জন্য ভাল।’

এমআর/