logo
  • ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৬:৩০
আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:০৬

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

‘স্ট্রাইক রেট’ প্রশ্নে বিরক্ত তামিম

ছবি- সংগৃহীত

দায়িত্ব কাঁধে পড়ার পর থেকে তামিম ইকবাল নিজেকে পরিবর্তনের আভাস দিয়েছেন প্রায় দুই বছর আগেই। এরপর থেকে আগ্রাসী তামিমকে খুব কম সময়েই দেখা গিয়েছে। দলের প্রয়োজনে যেমনটা খেলা দরকার ঠিক সেটাই করার চেষ্টা করে গেছেন। তাতে স্ট্রাইক রেটও কমে গেছে। যে জন্য সমালোচনাও কম শুনতে হয়নি তাকে। এ নিয়ে দিনের পর দিন একই প্রশ্নের উত্তর দিতে হচ্ছে দেশ সেরা ওপেনারকে।

তামিমের এমন ধীর গতির ব্যাটিং অনেক সময় বিপাকে ফেলেছে দলকে। তাই স্বাভাবিক ভাবেই তামিমের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন আসবে।

আগামীকাল ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে উইন্ডিজদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। দীর্ঘ ১০ মাসের লম্বা বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। সঙ্গে স্থায়ী অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে তামিমেরও। তার আগে গণমাধ্যমের কাছে জানিয়েছেন তার এবং দলের পরিকল্পনার কথা।

ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে উঠে এসেছে নানা প্রশ্ন। তেমনটা তামিমকে জিজ্ঞেস করা হয়েছিল স্ট্রাইক রেট নিয়েও।

যা শুনে তামিমের নাক ছিটকানো ছাড়া উপায়ও ছিল না। এই ব্যপারে ‘বলব না, বলব না’ বলে বলেছেন অনেক কিছুই।

‘প্রত্যেক সংবাদ সম্মেলনেই এই প্রসঙ্গে (স্ট্রাইক রেট) আমার কথা বলতে হয়। আমি কি করি আমি তা বলবো না। সবচেয়ে ভালো হবে যদি আপনি পরিসংখ্যান ঘেঁটে দেখেন। এই প্রশ্নের একই উত্তর দিতে আমি খুব বেশি উপভোগ করি না। তাই এটার উত্তর আমি অনেকবার দিয়েছি। আপনি যদি পরিসংখ্যান দেখেন তাহলে আমার কি অবস্থা আছে এতদিন ধরে কি করেছি আপনি আপনার উত্তর পেয়ে যাবেন।’

স্ট্রাইক রেট ঘাঁটতে গিয়ে দেখা গেল ওয়ানডেতে তামিমের মোটে ৭৮.৬৮। বেশিদূর যেতে হবে না, পাশের দেশ ভারতের দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের ওয়ানডেতে স্ট্রাইক রেট যথাক্রমে ৮৮.৯২ ও ৯৩.৮৮।

এমআর/

RTV Drama
RTVPLUS