logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

ডিআরএস সুবিধা থাকছে উইন্ডিজ সিরিজে, তবে

ছবি- সংগৃহীত

আগামী ২০ জানুয়ারি থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ওয়েসট ইন্ডিজের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাস পর ঘরের মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তাই আয়োজনে কোনো কমতি রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এই সিরিজে থাকছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)এর সুবিধা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ডিআরএস পরিচালনা করতে ইংল্যান্ড থেকে আসছেন হ্যানরি এলিসন।

যদিও এ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। বিসিবির দেয়া তথ্যে প্রথম ওয়ানডে থেকে হ্যানরির উপস্থিত থাকার কথা থাকলেও জটিলতা তৈরি হয়েছে ভ্রমণ নিয়ে।

কেন না, ইংল্যান্ড করোনার ঝুঁকিপূর্ণ অঞ্চল হওয়ায় বাংলাদেশে আসার পর হ্যানরিকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

যদিও সোমবার জালাল ইউনুস জানান, কোয়ারেন্টিনের সময়সীমা কমাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে বিসিবি।

‘ডিআরএসের একটি ইস্যু হচ্ছে আমাদের ইঞ্জিনিয়ার লন্ডন থেকে আসার কথা। আপনারা জানেন যে ইংল্যান্ডের কোভিড প্রটোকল আছে। ১৪ দিনের মধ্যে প্রথম ৪ দিন আইসোলেশনে থাকতে হবে মানে সরকারি আইসোলেশনে থাকতে হবে ৪ দিন। আর ১০ দিন নিজের ব্যবস্থায় থাকতে পারবে। এই ১৪ দিন। কিন্তু এটার জন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছি। একই সঙ্গে কোভিড অথরিটি যারা এটা দেখাশোনা করেন তাদের সঙ্গেও আমরা বলেছি। তো দেখা যাক এখন কি হয়।’

তবে হ্যানরিকে প্রথম ওয়ানডেতে না পেলেও শেষ দুই ওয়ানডে ও দুটি টেস্টে তাকে পাবার ব্যপারে আশাবাদী বিসিবি।

‘যদি আমরা সময়সময় সব কিছু শেষ করতে পারি তাহলে হয়তো ডি আর এসের সমস্যাটা হবেনা। নতুবা এই ম্যাচের পর থেকে ডিআরএসের সমস্যাটার সমাধান হয়ে যাবে।’

এমআর/

RTV Drama
RTVPLUS