logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২১, ১৮:১৪
আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১৯:১৪

পুরনো জায়গা হারাচ্ছেন সাকিব

ছবি- বিসিবি

২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে দলে বেশ কিছু পরিবর্তন আনতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে তরুণদের আধিক্য বাড়ানোর চেষ্টায় নির্বাচক থেকে শুরু করে কোচরাও। এই তালিকায় রয়েছে সাকিব আল হাসানের ব্যাটিং পজিশন।

২০১৯ বিশ্বকাপে তিন নম্বর পজিশনে কি দুর্দান্ত খেলেছিলেন সাকিব আল হাসান। ৮ ইনিংসে করেছিলেন ৬০৬ রান। তবে সময় এসেছে জায়গা ছাড়ার।

টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো গণমাধ্যম কর্মীদের সঙ্গে ভার্চুয়াল সভায় জানান, গত কয়েকটা টুর্নামেন্টে তিন নম্বর পজিশনে নাজমুল হোসেন শান্ত বেশ ধারাবাহিক। তাই তাকে এখানেই খেলাতে চান তিনি।

‘সাকিব ফিরে আসায় আমরা অনেক খুশি। আমাদের দলের শক্তিও বেড়েছে। হ্যাঁ, ও বিশ্বকাপে দারুণ ব্যাটিং করেছে তিনে নেমে। তবে আমি এখন তিনে শান্তকে খেলাতে চাচ্ছি। এ মুহূর্তে সাকিবকে চারে খেলানোর কথা ভাবছি। পাঁচ ও ছয়ে মুশফিক ও রিয়াদকে চিন্তা করছি। অভিজ্ঞরা মিডল অর্ডারে খেললে ভালো রান আসে উপমহাদেশে।’

বিশ্বকাপের তো প্রায় ৩ বছর সময় আছে। এখনই কেন সাকিবকে নিচে ব্যাট করাবেন ডমিঙ্গো সেই ব্যখ্যাও দিয়েছেন।

‘এক বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি সাকিব। তিনে ব্যাট করা অনেক চাপের। তাই ৪চার নম্বরে ব্যাট করলে অন্তত দম ফেলার সুযোগ পাবে। হ্যাঁ, সাকিব নিঃসন্দেহে বিশ্বমানের ক্রিকেটার। তবে হ্যাঁ, বিশ্বকাপের অনেক দেরি আছে, দেখা যাক হয়তো তিনে দেখাও যেতে পারে সাকিবকে।’

এমআর/

RTV Drama
RTVPLUS