• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেখ জামালের নামে জাতীয় টেনিস কমপ্লেক্সের নামকরণের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২১, ১৬:১৫
national tennis complex dhaka bangladesh, sheik jamal, rtv online
শেখ জামাল

জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে নামকরণের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

সোমাবার নেয়া নতুন এই সিদ্ধান্তের আলোকে রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের বর্তমান নাম হবে ‘লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনা, ঢাকা।’

এ প্রসঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে এক একটি আলোকবর্তিকা। স্বাধীনতার অব্যবহিত পরেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদান সূর্যের আলোর ন্যায় দীপ্তিমান। তিনি নিজেও একজন সফল টেনিস খেলোয়াড় ছিলেন।

শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানাতে ও ক্রীড়াঙ্গনে তার অবদানকে চিরস্মরণীয় করে রাখতে জাতীয় টেনিস কমপ্লেক্সকে লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স হিসেবে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

জাতীয় টেনিস কমপ্লেক্সকে আধুনিকায়ন করতে এরইমধ্যে আটটি নতুন টেনিস কোর্ট স্থাপন (ফ্লাড লাইটসহ), একটি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান ফটক সংস্কার ও আধুনিকায়ন, আবাসিক সুবিধাসহ মিডিয়া সেন্টার নির্মাণ, বিদ্যমান ভবন সমূহের প্রয়োজনীয় সংস্কার, মেরামত ও আধুনিকায়ন এর কার্যক্রম শেষ হয়েছে।

বিজ্ঞপ্তি

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ আইটিএফ ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুরের উদ্বোধন
মাঠে গড়াচ্ছে ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুর টেনিস প্রতিযোগিতা ২০২৪ 
ফের সানিয়া-শোয়েবের বিচ্ছেদের গুঞ্জন
টেনিস খেলার জনপ্রিয়তা কমেনি : নৌপ্রতিমন্ত্রী
X
Fresh