• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লঙ্কানদের বিরুদ্ধে ইংল্যান্ডের বড় জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২১, ১৪:৪৫
England's big win against the Lankans,
লঙ্কানদের বিরুদ্ধে ইংল্যান্ডের বড় জয়

ইংলিশদের কাছে প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে অলআউট হওয়ার পর শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে করে ৩৫৯ রান করে। লজ্জার হার থেকে রক্ষা পাওয়া এই পুরো কৃতিত্বটা ওপেনার থিরিমান্নের। তার সেঞ্চুরির কারণে ইনিংস পরাজয়ের স্বাদ নিতে হয়নি।

প্রথমদিন লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউস দুই উইকেটে ১৫৬ রানে দিন শুরু করে। থিরিমান্নের ১১১ ও ম্যাথিউসের ৭১ রানের লড়াকু দুই ইনিংসে কিছুটা হলেও ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। তবে ইংলিশ বোলার জ্যাক লিচের দুর্দান্ত পারফরম্যান্সে বেশি দূর যেতে পারেনি শ্রীলঙ্কা।

ইংল্যান্ড এ কারণে জয় নিশ্চিত ভেবেই দ্বিতীয় ইনিংস শুরু করে। কিন্তু এ সামান্য লিড পার করতেই বড় ধাক্কা খায় ইংল্যান্ড শিবির। মাত্র ১৪ রানেই ডম সিবলি, জ্যাক ক্রাওলি ও জো রুটের উইকেট হারায় তারা। তবে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৬২ রানের জুটি গড়ে ম্যাচ শেষ করেছেন জো বেয়ারস্টো ও ড্যান লরেন্স। বেয়ারস্টো ৩৫ ও লরেন্স ২১ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেন অধিনায়ক জো রুট। ৩২১ বল মোকাবেলা করে ২২৮ রান করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা প্রথম ইনিংস ১৩৫।
ইংল্যান্ড প্রথম ইনিংস ৪২১।

শ্রীলঙ্কা: দ্বিতীয় ইনিংস ৩৫৯ (কুশাল পেরেরা ৬২, লাহিরু থিরিমান্নে ১১১, অ্যাঞ্জেলো ম্যাথিউস ৭১, দিনেশ চান্দিমাল ২০, নিরোশান ডিকভেলা ২৯, দিলরুয়ান পেরেরা ২৪। স্যাম কারেন ২/৩৭, ডম বেস ৩/১০০, জ্যাক লিচ ৫/১২২)।

ইংল্যান্ড: দ্বিতীয় ইনিংস ৭৬/৩ (জনি বেয়ারস্টো ৩৫*, ড্যানিয়েল লরেন্স ২৫*। লাসিথ এম্বুলদেনিয়া ২/২৯)।
পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
X
Fresh