logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২১, ০৯:৫৬
আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১০:২৩

যে কারণে মেজাজ হারালেন মেসি (ভিডিও)

messi, rtv online
ছবি- সংগৃহীত

বার্সেলোনার হয়ে দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে প্রথম লাল কার্ড দেখলেন মেসি। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাতলেটিক বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হারতে হয়েছে বার্সাকে। একেবারে শেষ সময়ে এসে লালকার্ড দেখে মাঠ ছাড়েন অধিনায়ক মেসি।

রোববার স্তাডিও লা কার্তুজা ডি সেভিয়ায় ৪০ ও ৭৭ মিনিটে দুটি গোল করেন আঁতোয়া গ্রিজমান। অন্যদিকে বিওবাওয়ের হয়ে অস্কার ডি মার্কস ও অ্যাসিয়ের ভিলাইব্রে একটি করে গোল তুলে নেন।

শিরোপা নির্ধারণী ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে। যদিও তৃতীয় মিনিটের মাথাই ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় অ্যাতলেটিকো বিলবাও।

একের পর এক আক্রমণ চালিয়েও আর ম্যাচে ফিরতে পারেনি কাতালানরা। অতিরিক্ত সময়ের পরও যোগ করা সময় চলছিল তখন বিলবাও ফরোয়ার্ড অ্যাসিয়ের কাঁধ দিয়ে বার্সা অধিনায়ককে রুখার চেষ্টায় ছিলেন।

প্রতিপক্ষের গোল পোস্টের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে গিয়ে অ্যাসিয়েরের মাথার পেছনে আঘাত করেন মেসি। এতে মাটিতে লুটিয়ে পড়েন স্প্যানিশ ফরোয়ার্ড।

খেলা বন্ধ করে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির (ভিএআর) সাহায্য চাওয়া হয়। এতে লালকার্ড দেখার পাশাপাশি শিরোপাও পাওয়া হলো না মেসির।

২০০৪ সালে ব্রাউগানাদের হয়ে অভিষেকের পর ৭৫৩ ম্যাচ খেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথম লাল কার্ড দেখলেন।

তবে আর্জেন্টিনার জার্সিতে দুটি লালকার্ড দেখতে হয়েছে তাকে। ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার। ৬৪ মিনিটে লিসান্দ্রো লোপেজের বদলে মাঠে নেমেছিলেন তিনি। মাঠে প্রবেশের এক মিনিট যেতে না যেতেই লালকার্ড দেখে বের হয়ে যান। ১৪ বছর পর ২০১৯ সালে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন ছয় বারের ব্যালন ডি’ অর জয়ী।

আরও পড়ুন : দুইবার এগিয়েও শিরোপাবঞ্চিত বার্সা

ওয়াই

RTV Drama
RTVPLUS