• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে রাখা হবে আগামী দুটি সিরিজ দেখে

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ১৮:২৩
আকরাম খান

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে তামিম-মুশফিকরা। খেলা না হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে কাদের রাখা হবে এনিয়েও ঝামেলা হবে এটাই স্বাভাবিক।

ঘরের মাঠে প্রেসিডেন্ট কাপ আর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে তো আর কেন্দ্রীয় চুক্তি করা যাবে না। তাই উইন্ডিজ সিরিজ ও নিউ জিল্যান্ড সিরিজ দিয়ে বিবেচনা করা হবে কারা থাকবে কেন্দ্রীয় চুক্তিতে।

প্রায় ১০ মাসের বিরতির চলতি মাসের ২০ তারিখে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।এই সিরিজে রয়েছে ৩টি ম্যাচ। এরপর রয়েছে ২টি টেস্ট ম্যাচ।

উইন্ডিজদের বিপক্ষে সিরিজ শেষে মার্চে সফর করার কথা রয়েছে নিউ জিল্যান্ডে। এই সফরে থাকছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান বলেন, উইন্ডিজ ও নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ শেষেই নাম ঘোষণা করা হবে কারা কেন্দ্রীয় চুক্তিতে রয়েছে। যে কারণে এই দুটি সিরিজ শেষ হওয়া পর্যন্ত আগের চুক্তিই বহাল থাকছে।

‘প্রতি বছর কিন্তু আমরা পারফরম্যান্স দেখে চুক্তির তালিকা তৈরি করি। কিন্তু এবছর যেহেতু আমরা ওই ধরনের পারফরম্যান্স দেখতে পারছি না, বিধায় যারা চুক্তিতে আছেন তাদের রেখে দুইটা সিরিজ দেখে তারপরে হয়ত আমরা সিদ্ধান্ত নিব। বোর্ডের সবার সঙ্গে আলাপ আলোচনা করে তারপরে সিদ্ধান্ত নিব।’

উল্লেখ্য গত বছর মার্চে লাল ও সাদা বলের আলাদা চুক্তি করে বাংলাদেশের বোর্ড। যা প্রথমবারের মতোই হয়েছিল। বর্তমান কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন ১৭ জন ক্রিকেটার।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh