logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ১৭:২৮
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ২২:২০

এই বিশেষ জার্সিতে উইন্ডিজ সিরিজে খেলবে বাংলাদেশ

ছবি- বিসিবি

স্বাধীনতার ৫০ বছর পূর্তির সঙ্গে যোগ হয়েছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। দুটি বর্ণিল সময় এক হয়ে যাওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বর্ণিল ভাবে সাজাতে চায় বছরটা। সেই লক্ষ্যে উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই উৎসব।

সাকিব-তামিমরা গায়ে জড়াবে নতুন জার্সি। যে জার্সিতে থাকবে শুধুই লাল-সবুজ। এরসঙ্গে যুক্ত হবে স্বাধীনতা অর্জনের বীর মুক্তিযোদ্ধাদের বিজয়ের ছবি। বাদ যাবে না জাতীয় স্মৃতিসৌধও।

এ নিয়ে রোববার বিসিবির ক্রিকেট পরিচালক আকরাম খান বলেন, রোববার (১৭ জানুয়ারি) বিসিবি প্রাঙ্গণে সাংবাদিকদের একথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

‘পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে সম্পৃক্ত হতে যাচ্ছি এবং এটা আমাদের জন্য একটা বিশেষ উপলক্ষ যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উজ্জাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি। এবং জার্সিটা কিন্তু আমরা আমাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রং নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। তুলে ধরেছি আমাদের মুক্তিযুদ্ধের পর আমাদের বীর মুক্তিযোদ্ধারা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতার উজ্জাপন করেছে সেটা এবং তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ আছে ওটাও আমরা জার্সিতে তুলে ধরেছি। আশা করছি আপনাদের সবারই এটা ভালো লাগবে।’

শুধু জার্সিই নয় বিসিবির চিন্তায় রয়েছে স্মারক কয়েনের বিষয়ও।

এ নিয়ে আকরাম খান বলেন, ‘আমাদের অনেক কিছু করার ইচ্ছে ছিল কিন্তু কোভিডের জন্য আমরা পারছি না। এটা আমাদের জন্য দুঃখজনক ব্যাপার। তারপরেও আমরা চেষ্টা করছি আরো কিছু করার। কয়েনেরে ক্ষেত্রেও চেষ্টা করছি সেটা করার। দেখি আমরা ফাইনাল করব। যেহেতু আমাদের হাতে সময় আছে।’

এমআর/

RTV Drama
RTVPLUS