logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১৫:৫৭
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ০৯:০৩

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে তিন নতুন মুখ

west indies vs bangladesh, Bangladesh ODI Preliminary Squad, rtv online
ছবি- বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এতে প্রথমবারের মতো সুযোগ হয়েছে মেহেদি হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামের।

শনিবার বিকালে ঘোষণা করা এই দলের দুই নতুন মুখই পেসার। ২৬ বছর বয়সী মেহেদী হাসান জাতীয় দলের হয়ে চারটি টি-টোয়েন্টি খেলেছেন। ২১ বছর বয়সী হাসান মাহমুদের টাইগারদের জার্সিতে একটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে। অন্যদিকে ১৯ বছর বয়সী শরিফুল অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য।

গেল ৪ জানুয়ারি ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে মাহমুদুল্লাহ ও তামিম একাদশে ভাগ হয়ে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। ১৪ জানুয়ারি বিকেএসপিতে প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স করেন হাসান। অন্যদিকে নজর কেড়েছেন শরিফুলও।

মাহমুদুল্লাহ একাদশের জার্সিতে ৬ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট তুলেন হাসান। মাত্র ২৭ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন শরিফুলও।

শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ

আগামী ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বসবে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে। ২৫ জানুয়ারি শেষ ওয়ানডের আয়োজক চট্টগ্রামের জহুর আমেদ চৌধুরী স্টেডিয়াম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হেসেন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, রুবেল হোসেন।

ওয়াই

RTV Drama
RTVPLUS