logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১৩:১১
আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ১৩:২৩

তকলিসের লন্ডন যাত্রা নিয়ে ধ্রুমজাল

Mohammad Toklis Ahmed, RTV ONLINE
মোহাম্মদ তকলিস আহমেদ

২০১৩ এএফসি কাপের ম্যাচে লোডভিক ডি ক্রুইফ নামিয়ে দিয়েছিলেন তরুণ মোহাম্মদ তকলিস আহমেদকে। বড় মঞ্চে অভিষেক হওয়া এই স্ট্রাইকারের ক্যারিয়ারটা অবশ্য আক্ষেপে ভরা। প্রাথমিকভাবে বাংলাদেশের আক্রমণভাগের ভবিষ্যৎ কাণ্ডারি হিসেবে পরিচিত পেয়েছিলেন। যদিও জাতীয় দলের জার্সিতে ১১ ম্যাচ খেলা তকলিসের নাম নেই বর্তমান কোচ জেমি ডের গুড লিস্টে।

টিম বিজেএমসির হয়ে পেশাদার লিগে অভিষেক সিলেটের এই স্ট্রাইকারের। শেখ জামাল ধানমন্ডি ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর জার্সি গায়ে জড়িয়েছেন। বর্তমানে খেলছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের জার্সিতে।

২৫ বছর বয়সী তকলিসের শিরোনামে আসার কারণ হচ্ছে, যুক্তরাষ্ট্র সফর করছেন তিনি। সিলেট জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির পক্ষ থেকে তাদে বিদায়ী সংবর্ধনাও দেয়া হয়েছে। সবশেষ ফেডারেশন কাপে মাঠে নামতে দেখা যায় তকলিসকে। গ্রুপ পর্বের ম্যাচে শেখ জামালের বিরুদ্ধে একটি গোলও তুলেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে শেষ দিকে মেজাজ হারিয়ে চট্টগ্রাম আবাহনীর কাউসার আলী রাব্বির মুখে ঘুষি মেরে আলোচনায় এসেছিলেন। লাল কার্ড দেখে বিদায় নিতে হয় মাঠ থেকে। দুই ম্যাচের জন্য তাকে নিষিদ্ধও করে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। সব মিলিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুটবল প্রেমিকদের গুঞ্জন, দেশের মাটিতে আর হয়তো খেলতে দেখা যাবে না তকলিসকে।

আরটিভি অনলাইনকে স্পষ্ট করেছেন, লম্বা সময়ের জন্য লন্ডন সফর করছেন না। পরিবার ও স্ত্রী রিমা জাহানের সঙ্গে সময় কাটাতেই এই যাত্রা।

তকলিস বলেন, ‘আমার ভিসার মেয়াদ প্রায় শেষের দিকে। পরিবারের বেশিরভাগ সদস্যই লন্ডনে থাকেন। আমার স্ত্রী সেখানের স্থায়ী বাসিন্দা।’

আগামী ২০ জানুয়ারি দেশ ত্যাগ করার কথা রয়েছে তার। লিগ চলাকালে এই সফরে রাজি হলো ক্লাব?

‘আমি ক্লাবের সঙ্গে এই মৌসুম পর্যন্ত চুক্তিবদ্ধ। তাদের অনুমতি নিয়েই যাত্রা করছি। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ফিরে আসবো।’ যোগ করেন তকলিস।

এদিকে শেখ রাসেলের কোচ সাইফুল বারি টিটু জানাচ্ছেন, আগে থেকেই ছুটি চেয়েছিলেন দলের এই তারকা খেলোয়াড়।

‘মৌসুম শুরুর আগেই তকলিস আমাদের জানিয়েছিলেন লন্ডনে যেতে হবে তাকে। অল্প সময়ের জন্য এই সফর করেই ফিরবেন তিনি। তাই তাকে অনুমতি দেয়া হয়েছে। তকলিস আমাদের দলের একমাত্র দেশি স্ট্রাইকার। তাকে নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে। ফেডারেশন কাপেও নিজের সেরাটা দিয়েছেন।’

তাহলে বিদায়ী সংবর্ধনা কেনো আয়োজন করা হলো? এমন প্রশ্নের উত্তর দিয়েছেন, সিলেট জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আজিজ রহমান।

তিনি বলেন, তকলিস সিলেটের গর্ব। দেশের সর্বোচ্চ পর্যায়ে খেলছেন। পরিবারের সঙ্গে দেখা করতে কিছু দিনের জন্য লন্ডন যাচ্ছেন তিনি। তাই সংগঠনের সভাপতি রুবেল আহমদ নান্নুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া শিপলুর সঞ্চালনায় একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।’

ওয়াই

RTV Drama
RTVPLUS