• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আবারও দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১০:৫৭
mohammad ismail , shirin akter, rtv online
দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসের ৪৪তম প্রতিযোগিতায় দেশের দ্রুততম মানব হয়েছেন মোহাম্মদ ইসমাইল ও মানবী হয়েছেন শিরিন আক্তার। গতবারের আসরেও তারা দুজনেই দ্রুততম মানব-মানবী নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হয়।

ইসমাইল-শিরিন দুজনেই নৌবাহিনীর অ্যাথলেট। শুক্রবার ১০০ মিটার স্প্রিন্টে ইসমাইল সময় নিয়েছেন ১০.৫৫ সেকেন্ড। আর শিরিন আক্তারের লেগেছে ১১.৮০ সেকেন্ড।

দ্রুততম মানব হয়ে ইসমাইল বলেন, ‘করোনাকালে অনুশীলন করতে অনেক বাধা ছিল। কিন্তু সন্তুষ্ট হয়েছি এ জন্য যে, দ্রুততম মানবের খেতাবটা ধরে রাখতে পেরেছি। আশা করি, বাংলাদেশ গেমসে টাইমিং কমাতে পারব।’

জাতীয় অ্যাথলেটিকস ও জাতীয় সামার অ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন শিরিন।

তিনি বলেন, ‘আমার কোচ নিশ্চয়ই আরও ভালো টাইমিং আশা করেছিলেন। তবে আমি মোটামুটি খুশি। সামনে বাংলাদেশ গেমস আছে। আশা করি, ওটাতে আরও ভালো টাইমিং করতে পারব।’

এদিকে হাইজাম্প নারী ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়লেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছাঃ ঋতু আক্তার। এই ইভেন্টে ১.৬৮ মিটার লাফিয়ে আগের রেকর্ড ২০১৯ সালে বাংলাদেশ জেলের পক্ষে উম্মে হাফসা রুমকীর এবারও একই উচ্চতা লাফিয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।

দেশের অন্যতম বৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি বিশ্ববিদ্যালয়, একটি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮জন অ্যাথলেট এবং ৬৫জন ম্যানেজার ও কোচ অংশ নেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh