logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২১, ১৬:৫৩
আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ১৮:২৬

সাকিবের হতাশা ছাপিয়ে দলকে জেতালেন মাহমুদউল্লাহ

সাকিব আল হাসান
উইন্ডিজ সিরিজকে সামনে রেখে কঠর অনুশীলনে বাংলাদেশ দল। তারই প্রেক্ষিতে দলে থাকা খেলোয়াড়রা তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশে বিভক্ত হয়ে দুটি অনুশীলন ম্যাচ খেলতে নেমেছে। বৃহস্পতিবার ছিল প্রথম ম্যাচ।

৪০ ওভারের এই ম্যাচে সকালে টসে জিতে তামিম একাদশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় মাহমুদউল্লাহ একাদশ। ব্যাটিং করতে নেমে প্রতিপক্ষের বোলারদের তোপে গোটা ৪০ ওভারও খেলতে পারেনি তামিম ইকবাল, লিটন দাসরা। ৩৭ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৬১ রান। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন।

মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৪টি উইকেট নেন হাসান মাহমুদ, ২টি করে নেন আলা আমীন ও শরিফুল ইসলাম। ১টি উইকেট নেন মিরাজ। বল হাতে ব্যর্থ ছিলেন দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অপেক্ষায় থাকা সাকিব আল হাসান। ৬ ওভারে ৩১ রান দিয়ে নিতে পারেননি কোনো উইকেট।

জবাবে ব্যাট করতে নেমেও হতাশা কাটেনি সাকিবের। ওপেনার ইয়াসির আলীর ৩ রান করে ফেরার পর ব্যাট করতে এসে সাকিব আল হাসান রান আউট হয়ে ফেরেন ৯ রানে। আরে ওপেনার নাঈম শেখ করেন ৫২ বলে ৪৩ রান।

এদিন মুশফিকুর রহিম ২৮ রানে ফিরলেও দলকে একাই টেনে নেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তার অপরাজিত ৫১ (৬৪) রানে ভর করে ৩ ওভার ১ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয়।

তামিম একাদশের হয়ে ১টি করে উইকেট নেন সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও মেহেদী হাসান।

এমআর/

RTV Drama
RTVPLUS