logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২১, ১৪:৫৩
আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ১৪:৫৬

বিকেএসপিতে তামিমদের লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে সাকিবরা

ছবি- বিসিবি
দরজায় কড়া নাড়ছে উইন্ডিজদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে দশ মাসের বিরতির পর তামিম-সাকিবরা কেমন করবে সেটা ভাবনায় উঁকি দেয় বারবার।

তাই সিরিজ শুরুর আগে সাভারের বিকেএসপিতে দুটি অনুশীলন ম্যাচ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার সকালে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশে ভাগ হয়ে শুরু হয়েছে প্রথম ম্যাচ।

তামিম একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।
মাহমুদউল্লাহ একাদশ
ইয়াসির আলি রাব্বি, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আলআমিন হোসেন এবং শরীফুল ইসলাম।
এই ম্যাচে টসে জিতে তামিম একাদশকে ব্যাটিংয়ে পাঠায় মাহমুদউল্লাহ একাদশ। টসে জিতে বোলিং নেয়ার সুবিধাটাও নেয় মাহমুদউল্লাহ একাদশের বোলাররা। ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে হয়েছে তামিমদের। ওপেনার লিটন দাস মাত্র ২ রান করে ফিরেন আল আমীনের বলে ক্যাচ দিয়ে।

তামিম ইকবাল ৪৩ বলে ২৮ রানের ইনিংস খেলে ক্যাচ দেন হাসান মাহমুদের বলে। দুই নম্বরে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্তও হাসান মাহমুদের শিকার। ৩৫ বলে ২৭ করে ফেরেন সাজঘরে।

এরপর মোহাম্মদ মিঠুনকে ১৬ রানে ফেরান মেহেদী মিরাজ। এদিন ৫ নম্বরে ব্যাট করতে নামেন সৌম্য সরকার। ইনিংস লম্বা করতে পারেননি, ৪৬ বলে ২৪ রান করে ফেরেন শরিফুলের বলে ক্যাচ দিয়ে।

দলের হয়ে সর্বোচ্চ রানের  ইনিংস খেলেন আফিফ হোসেন। ৩২ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরতে হয় শরিফুলের বলে ক্যাচ দিয়ে।

বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৩৭ ওভার ২ বলে মাত্র ১৬১ রানে গুটিয়ে যায় তামিম একাদশ।

মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৪টি উইকেট নেন হাসান মাহমুদ, ২টি করে নেন আলা আমীন ও শরিফুল ইসলাম। ১টি উইকেট নেন  মিরাজ।

এমআর/

RTV Drama
RTVPLUS